যুব ও ক্রীড়া মন্ত্রী হলেন নাজমুল হাসান পাপন

১১ জানুয়ারি ২০২৪

যুব ও ক্রীড়া মন্ত্রী হলেন নাজমুল হাসান পাপন

গুঞ্জনই শেষ পর্যন্ত সত্যি হলো। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি এবার হয়ে গেলেন দেশের সব খেলার অভিভাবক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া পাপন বৃহস্পতিবার যুব ও ক্রীড়মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

রাজনৈতিক পরিবারের সন্তান পাপন এক দশকের বেশি সময় ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ব্যবসায়ী হিসেবেও পরিচিত। তার সময়ে বাংলাদেশের ক্রিকেট অনেক এগিয়ে গেছে। নারী এবং পুরুষ ক্রিকেটে এসেছে সাফল্য। বয়সভিত্তিক পর্যায়ে এশিয়া কাপ ও বিশ্বকাপও জিতেছে বাংলাদেশ। সব মিলিয়েই ধারণা করা হচ্ছিল, পাপন ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন।

ক্রীড়ামন্ত্রী হলেও অবশ্য বিসিবি সভাপতির পদে বহাল থাকবেন পাপন। তবে মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত থাকলেও এ বছরই তিনি এই দায়িত্ব ছাড়তে চান। বৃহস্পতিবার শপথ গ্রহণের আগে এক সাক্ষাৎকারে পাপন বলেন, “প্রথম কথা হচ্ছে বিসিবির সঙ্গে এটার কোনো সম্পর্ক নেই ছাড়ার। আগেও আমাদের অনেক মন্ত্রী ছিলেন যারা বিসিবির সভাপতির দায়িত্ব পালন করেছেন। বিদেশেও আছে। সেটা ইস্যু না। কথা হচ্ছে, আগে থেকেই ইচ্ছে ছিল এবারই আমার লাস্ট টার্ম। টার্মটা আবার সামনের বছর (শেষ হবে)। আমি চেষ্টা করব, এই বছরই টার্মটা শেষ করা যায় কি না।”

মন্তব্য করুন: