ইউভেন্তুসকে রোনালদোর বকেয়া ৯৭ লাখ ইউরো পরিশোধের নির্দেশ

১৮ এপ্রিল ২০২৪

ইউভেন্তুসকে রোনালদোর বকেয়া ৯৭ লাখ ইউরো পরিশোধের নির্দেশ

২০২১ সালে ইউভেন্তুসের সঙ্গে সম্পর্কের ইতি টেনেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব ছাড়ার প্রায় তিন বছর পর পর্তুগিজ এই মহাতারকাকে বেতনের বকেয়া ৯৭ লাখ ইউরো প্রদান করার জন্য ইতালিয়ান ক্লাবটিকে নির্দেশ দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন (এফআইজিসি)।  

রিয়াল মাদ্রিদ ছাড়ার পর ২০১৮ সালে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। করোনা মহামারির সময় ক্লাবটি অর্থনৈতিক সমস্যার মধ্যে থাকায় দলটির কিছু খেলোয়াড় ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের এপ্রিলের মধ্যকার চার মাসের বেতন কম নিতে সম্মত হয়েছিল। সেই তালিকায় ছিলেন রোনালদোও। তবে বেতন কমানোর পরও পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকাকে যে পরিমাণ অর্থ দেওয়ার কথা ছিল, ইউভেন্তুস এতদিন তা পরিশোধ করেনি।

বুধবার রোনালদোর বকেয়া প্রদানের বিষয়ে ইতালিয়ান ফেডারেশনের দেওয়া নির্দেশের ব্যাপারে ক্লাবের পক্ষ হতে এক বিবৃতি দেওয়া হয়। সেখানে জানানো হয়, তারা এফআইজিসির দেওয়া সিদ্ধান্ত পর্যালোচনা করে দেখবে। রোনালদো স্বেচ্ছায় বেতন কম নিতে রাজি হওয়ায় সেখানে জালিয়াতির কিছু হয়নি বলেও জানায় ইউভেন্তুস কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে রোনালদো বকেয়া বাবদ ১ কোটি ৯৫ লাখ ইউরোর দাবি করেছিল। কিন্তু দুই পক্ষ বিষয়টিকে ঠিকভাবে গুরুত্ব না দেওয়ায় ইতালিয়ান ফেডারেশন বকেয়া হিসেবে ৯৭ লাখ ইউরোর সঙ্গে দেরিতে পরিশোধের জন্য অতিরিক্ত অর্থ এবং আইনি খরচও প্রদানের নির্দেশ দেয়।

ইউভেন্তুসে যোগ দেওয়ার পর তুরিনের ক্লাবটির হয়ে ১৩৪ ম্যাচে ১০১ গোল করেন রোনালদো। ২০১৯ ও ২০২০ সালে সেরি আ’সহ সেখানে মোট পাঁচটি শিরোপা জেতেন। এরপর ২০২১ সালের আগস্টে এই স্ট্রাইকার যোগ দেন নিজের পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। সেখানে দেড় মৌসুম কাটিয়ে গত বছর জানুয়ারিতে সৌদি ক্লাব আল-নাসেরে পাড়ি জমান।

মন্তব্য করুন: