পিএসজি কোচের লক্ষ্য এখন ট্রেবল জয়ে

২৪ এপ্রিল ২০২৪

পিএসজি কোচের লক্ষ্য এখন ট্রেবল জয়ে

চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছে পিএসজি। এখন পর্যন্ত ফ্রেঞ্চ লিগ ওয়ানে স্রেফ এক ম্যাচ হেরে শিরোপা জয়ের দ্বারপ্রান্তে লুইস এনরিকের দল। বার্সেলোনার বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়নস লিগ জয়েরও সম্ভাবনা আছে বেশ। তারও আগে উঠে গেছে ফরাসি কাপের ফাইনালেও। আর তাই নিজের ইতিহাসে প্রথমবারের মতো ট্রেবল জয়ের অনুপ্রেরণায় প্যারিসের দলটি এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন কোচ এনরিকে।

গত জানুয়ারিতে তুলুজকে হারিয়ে ফরাসি সুপার কাপের শিরোপা জেতে পিএসজি। ফলে ট্রেবল জয় করতে পারলে মোট চারটি শিরোপা দিয়ে মৌসুম শেষ করবে ফরাসি চ্যাম্পিয়নরা। তবে বুধবার রাতেই মৌসুমে নিজেদের দ্বিতীয় শিরোপা ঘরে তুলতে পারে এনরিকের শিষ্যরা।

এদিন লিগ ওয়ানের ম্যাচে পিএসজি মুখোমুখি হবে পয়েন্ট তালিকার নিচের দিকের দল লরিয়ঁর। অপর ম্যাচে মাঠে নামবে তালিকার দুই চার নম্বর দল মোনাকো লিল। বর্তমান চ্যাম্পিয়নরা লরিয়ঁরকে হারালে আর অন্য ম্যাচে মোনাকো পয়েন্ট হারালেই রেকর্ড ১২তম বারের মতো লিগ শিরোপা জিতবে পিএসজি। 

অন্যদিকে, আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। এখন পর্যন্ত একবারও ইউরোপ সেরার মুকুট মাথায় তোলা হয়নি ফরাসি ক্লাবটির। দুর্দান্ত জয়ে শেষ চারে ওঠায় এবার সেই আক্ষেপও ঘুঁচাতে চাইবে তারা। এছাড়া আগামী ২৫ মে ফরাসি কাপের ফাইনালে প্যারিসের দলটি খেলবে লিওঁর বিপক্ষে।

লরিয়ঁর বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এনরিকে জানান, এই তিন শিরোপার সবগুলো জিততে চেষ্টার কোনো কমতি রাখবেন না তার দল। দলের মধ্যে এটি নিয়ে আলোচনা হয় জানিয়ে তিনি বলেন, "অবশ্যই আমরা এটা নিয়ে কথা বলি। এটা প্রেরণার। ক্লাবের এই শহরের ইতিহাস লেখার একটি উপায় এটি৷ তবে, আমরা কী জিতব সেটা গুরুত্বপূর্ণ নয়, গুরুত্বপূর্ণ হলো আমাদের জয়ের ধরন, খেলার ধরন।

বিষয়টি আমাদের অনুপ্রাণিত করে। এই মুহূর্তে আমাদের অর্জনে একটি শিরোপা আছে (ফরাসি সুপার কাপ) আমাদের লিগ জিততে হবে এবং অন্যান্য ক্লাবকে সম্মান জানিয়ে লিগ ওয়ানে লড়াই চালিয়ে যেতে হবে। আশা করছি আগামীকাল আমরা লিগ জিততে পারবো। তবে যাই হোক সেটা গুরুত্বপূর্ণ নয়। আমাদের মৌসুমের শেষ ধাপে মনোযোগ দিতে হবে।

২০১৫ সালে বার্সেলোনার দায়িত্ব নেওয়ার বছরেই ট্রেবল জিতেছিলেন এনরিকে। এবার পিএসজির হয়ে এই কীর্তি গড়তে পারলে পেপ গুয়ার্দিওলার পর দ্বিতীয় কোচ হিসেবে দ্বিতীয়বার ট্রেবল জিতবেন এই স্প্যানিশ কোচ।

মন্তব্য করুন: