আবারও বদলি হিসেবে মাঠে এমবাপ্পে, শিরোপা অপেক্ষা বাড়ল পিএসজির

২৮ এপ্রিল ২০২৪

আবারও বদলি হিসেবে মাঠে এমবাপ্পে, শিরোপা অপেক্ষা বাড়ল পিএসজির

ফরাসি লিগ ওয়ানে শিরোপার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে পিএসজি। আর এমন সময় সবশেষ পাঁচ ম্যাচের কেবল দুটিতে শুরুর একাদশে জায়গা পেয়েছেন মৌসুম শেষে দল ছাড়ার ঘোষণা দেওয়া কিলিয়ান এমবাপ্পে। শনিবার রাতে শিরোপা নিশ্চিত করার অভিযানে লা হাভ্রের বিপক্ষেও ফরাসি এই তারকাকে বদলি হিসেবে মাঠে নামিয়েছিলেন কোচ লুইস এনরিকে। কিন্তু অবনমন অঞ্চলে থাকা দলটির সঙ্গে কোনোমতে মান বাঁচিয়ে ৩-৩ গোলে ড্র করে অপেক্ষা বাড়িয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিন ঘরের মাঠে জিতলেই তিন ম্যাচ হাতে রেখে শিরোপা জয়, এমন সহজ সমীকরণকে মাথায় নিয়ে দুর্বল হাভ্রের বিপক্ষে খেলতে নামে পিএসজি। কিন্তু দলের সেরা তারকা এমবাপ্পেকে ছাড়া খেলতে নেমে প্রথমার্ধেই ২-১ গোলে পিছিয়ে পরে প্যারিসের ক্লাবটি।

বিরতির পরই উসমান দেম্বেলের বদলি হিসেবে এমবাপ্পেকে মাঠে নামান এনরিকে। কিন্তু ৬১তম মিনিটে পেনাল্টি থেকে গোল খেলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় হাভ্রে।

এরপর ৭৮তম মিনিটে গোল করে পিএসজিকে লড়াইয়ে রাখেন মরক্কোর ডিফেন্ডার আশরাফ হাকিমি। কিন্তু নির্ধারিত সময়ে আর কোনো গোলের দেখা না পাওয়ায় গত সেপ্টেম্বরের পর লিগে প্রথমবারের মতো হারের শঙ্কায় পড়ে ফরাসি চ্যাম্পিয়নরা। অবশেষে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে হেড থেকে বল জালে জড়িয়ে দলের মান বাঁচান পর্তুগিজ ফরোয়ার্ড গনসালো রামোস।

এই ড্রয়ে ৩১ ম্যাচে পিএসজির পয়েন্ট এখন ৭০। এক ম্যাচ কম খেলা মোনাকোর পয়েন্ট ৫৮। রোববার লিওঁর বিপক্ষে মাঠে নামবে মোনাকো। এই ম্যাচে তারা জিততে ব্যর্থ হলেই রেকর্ড ১২তম বারের মতো লিগ শিরোপা জিতবে পিএসজি।

মন্তব্য করুন: