সেরি আয় প্রথমবার ম্যাচ পরিচালনায় তিন নারী রেফারি

২৯ এপ্রিল ২০২৪

সেরি আয় প্রথমবার ম্যাচ পরিচালনায় তিন নারী রেফারি

ইতালিয়ান সেরি আ লিগে তৈরি হলো নতুন ইতিহাস। এই প্রথমবার একটি ম্যাচের রেফারি টিমের সবাই ছিলেন নারী। গত রোববার ইন্টার মিলান ও তুরিনোর ম্যাচে প্রধান রেফারি ছিলেন মারিয়া সোলে ফেরিয়েরি কাপুতি। সহকারী রেফারির ভূমিকায় ছিলেন তিজিয়ানা ত্রাসকিয়াত্তি ও ফ্রান্সেসকা ডি মন্তে।

৩৩ বছর বয়সী কাপুতি এ নিয়ে সেরি আয় ১০টি ম্যাচ পরিচালনা করলেন। ঘটনাবহুল রোববারের ম্যাচের ৪৯ মিনিটে ইন্টারের হেনরিখ মেখিতেরিয়ানকে ফাউল করায় তুরিনোর আদ্রিয়েন তামেজেকে তিনি লাল কার্ড দেখান। ভিএআরের সাহায্য নিয়ে তিনি এই সিদ্ধান্ত নেন। এছাড়া ৬০তম মিনিটে ইন্টার মিলানকে একটি পেনাল্টি দেন।

কাপুতি, তিজিয়ানা এবং ফ্রান্সেসকা এর আগেও একসঙ্গে ম্যাচ পরিচালনা করেছেন। সেটা ২০২২ সালে ইতালির দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে। এছাড়া গত বছর ইতালিয়ান কাপের শেষ ষোলোতে নাপোলিসেরেমোনেসের ম্যাচ পরিচালনায় ছিলেন এই তিন রেফারি। সেরি আ দিয়ে এবার তাদের নবযাত্রা শুরু হলো।

উল্লেখ্য, সেরি আ লিগের শিরোপা আগেই নির্ধারিত হয়ে গেছে। ৫ ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত করে ফেলেছে ইন্টার মিলান। তাই ইতালির এই লিগে এখন আর আকর্ষণ তেমন কিছু নেই। রোববারের ম্যাচটিতে তুরিনোর বিপক্ষে ম্যাচটি ইন্টার জিতেছে ২০ গোলে।

মন্তব্য করুন: