রিয়ালের বিপক্ষে সমর্থকদের লাল জার্সি পরার আহ্বান বায়ার্নের

৩০ এপ্রিল ২০২৪

রিয়ালের বিপক্ষে সমর্থকদের লাল জার্সি পরার আহ্বান বায়ার্নের

এখন পর্যন্ত চলতি মৌসুমটা একদমই ভালো যায়নি বায়ার্ন মিউনিখের। ১১ বছর পর প্রথমবারের মতো বুন্ডেসলিগার শিরোপা হাতছাড়া করেছে টমাস টুখেলের দল। জার্মান কাপেও বিদায় নিয়েছে দ্বিতীয় রাউন্ড থেকেই। স্বাভাবিকভাবেই দলের এমন বাজে পারফরম্যান্সে হতাশ ক্লাবটির সমর্থকরা। তবে মৌসুমে এখনও ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের শিরোপা জয়ের সম্ভাবনা আছে জার্মান দলটির। জন্য সমর্থকদের সর্বোচ্চ সমর্থন চেয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাতে অ্যালিয়াঞ্জ অ্যারেনায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমি-ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে বায়ার্ন। পুরো ফুটবল বিশ্বের নজর থাকবে ইউরোপের দুই ঐতিহ্যবাহী দলের লড়াইয়ে। আর ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দলের বিপক্ষে ম্যাচের দিন সমর্থকদের লাল পোশাক পরে মাঠে আসার আহ্বান জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে দলের খেলোয়াড় ক্লাব কর্মকর্তারা বায়ার্ন সমর্থকদের কাছে এই আবেদন জানিয়েছে। বিবৃতিতে ২০২০ সালের পর প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার প্রত্যাশায় থাকা দলটি অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্নের অংশকে সম্পূর্ণ লাল রংয়ে ঢেকে ফেলার কথা বলা হয়।

সমর্থকদের লাল রংয়ের জার্সি পরে আসার আহ্বান জানিয়ে বায়ার্ন ফরোয়ার্ড টমাস মুলার বলেন, “আপনাদের আলমারিতে খুঁজুন অথবা লাল রংয়ের কিছু কিনুন। দলের অস্ট্রিয়ান মিডফিল্ডার কোনার্ড লাইমার বলেন, “আমরা খেলোয়াড়রা মঙ্গলবার অ্যালিয়াঞ্জ অ্যারেনায় লাল দেয়ালের দিকে ছুটব

এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। এই মাঠে ২০১৩ সালে হওয়া সবশেষ ফাইনালে শিরোপা ঘরে তোলে বায়ার্নই। এবারও ফাইনালে ওঠার লক্ষ্যে সমর্থকদের কাছে ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে নিজেদের চাওয়ার কথা জানান বিদায়ী কোচ টমাস টুখেলও।

আমাদের অবিশ্বাস্য কিছু করার জন্য যথার্থ পরিবেশ দরকার। আমাদের সমর্থন করার জন্য ভক্তদের প্রয়োজন, বিশেষ করে সময়টা যখন আরও কঠিন। সমর্থকদের সঙ্গে নিয়ে এমন একটি আবহ তৈরি করতে হবে, যা আমাদের সুবিধা দেবে।

ইউরোপের শ্রেষ্ঠত্বের মঞ্চে এখন পর্যন্ত এই দুই দলের ২৬ বারের দেখায় ১২ জয় রিয়ালের, বায়ার্নের ১১। ২০১৭-১৮ মৌসুমে সবশেষ সেমি-ফাইনালে মুখোমুখি হয় তারা। সেবার ঘরের মাঠে প্রথম ম্যাচে রিয়ালের কাছে - গোলে হারে বায়ার্ন। এরপর স্প্যানিশ দলটি শিরোপাও জেতে।

এবারের মৌসুমে বায়ার্নের বাজে সময়ের কথা জানেন রিয়াল কোচও। তবে এখনও বায়ার্নকে বিপজ্জনক প্রতিপক্ষ হিসেবেই দেখছেন কার্লো আনচেলত্তি। রিয়ালকে নিজেদের সেরাটা দিতে হবে জানিয়ে এই ইতালিয়ান কোচ বলেন, “সবাই বিশ্বাস করে যে, আমরা ফাইনালে উঠব? আমরা নিজেদের ওপর বিশ্বাস রাখি, আমরা জানি আমরা জিততে পারব। কিন্তু আমাদের বায়ার্নকে সম্মান করতে হবে। মৌসুমে তারা সেরা সময়ে ছিল না। তবে তারা এখনও বিপজ্জনক।

আমরা এমন একটি দলের বিপক্ষে খেলতে আত্মবিশ্বাসী, যাদের বুন্ডেসলিগা ভালো কাটেনি, কিন্তু আর্সেনালকে ছিটকে দিয়েছে। ইউরোপের খুব শক্তিশালী একটি দলকে বিদায় করে এখানে এসেছে তারা।

মন্তব্য করুন: