হাঙ্গেরিকে হারিয়ে ইউরো শুরু সুইজারল্যান্ডের

হাঙ্গেরিকে হারিয়ে ইউরো শুরু সুইজারল্যান্ডের

হাঙ্গেরির বিপক্ষে সহজ জয় দিয়ে ইউরো অভিযান শুরু করল সুইজারল্যান্ড। প্রতিবেশী দেশ জার্মানিতে খেলা হওয়ায় গ্যালারির ৪২ হাজার দর্শকদের বেশিরভাগই ছিলেন সুইস। তাদের আনন্দে ভাসিয়ে ‘এ’ গ্রুপের ম্যাচটি সুইসরা জিতে নিয়েছে ৩-১ গোলে।

কোলনে শনিবার ম্যাচের ১২তম মিনিটে গোলমুখে প্রথম শটেই সাফল্য পায় সুইজারল্যান্ড। সতীর্থের থ্রু বল বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় গোলকিপারকে পরাস্ত করেন কেওয়াদও দুয়াহ। রেফারি শুরুতে অফসাইডের বাঁশি বাজলেও ভিএআরে সিদ্ধান্ত বদলে যায়। 

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন মিখেল এবিশার। বক্সের বাইরে রেমো ফ্রয়লারের পাস পেয়ে একটু জায়গা বানিয়ে নিয়ে ডান পায়ের জোরাল শটে তিনি লক্ষ্যভেদ করেন। জাতীয় দলের হয়ে ২১ ম্যাচে এটাই তার প্রথম গোল। ২-০ গোলে পিছিয়ে বিরতিতে যায় হাঙ্গেরি।

বিরতির পর ৬৬ মিনিটে সোবোসলাইয়ের ক্রসে কাছ থেকে হেডে ব্যবধান কমান হাঙ্গেরির ২৯ বছর বয়সী ফরোয়ার্ড বার্নাবাস ভারগা। এরপর বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও লক্ষ্যভেদ করতে পারেনি হাঙ্গেরি। উল্টো যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্কোরলাইন ৩-১ করে ফেলেন বদলি নামা ব্রেল এমবোলো।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে সুইজারল্যান্ডের কাছে টানা ৪ ম্যাচ হারল হাঙ্গেরি। সুইসদের বিপক্ষে তারা সবশেষ জিতেছিল সেই ১৯৯৮ সালে একটি প্রীতি ফুটবল ম্যাচে।

মন্তব্য করুন: