জয় দিয়ে ইউরো শুরু করল ইতালি-স্পেন

জয় দিয়ে ইউরো শুরু করল ইতালি-স্পেন

রেফারি শুরুর বাঁশি বাজিয়েছেন মাত্রই। দর্শকরাও মাঠের লড়াই দেখার জন্য গ্যালারিতে কেবল নড়েচড়ে বসতে শুরু করেছেন। এরই মধ্যে ইতালির জালে বল জড়িয়ে এগিয়ে যায় আলবেনিয়া।  ম্যাচের ২৩ সেকেন্ডে বল জালে জড়িয়ে ইতিহাসের পাতায় উঠে গেছেন নেদিম বাইরামি। গড়েছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে (ইউরো) দ্রুততম গোলের রেকর্ড।

শনিবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে শুরুতে পিছিয়ে পড়লেও ২-১ গোলের জয় দিয়ে আসর শুরু করে বর্তমান চ্যাম্পিয়নরা।

বাইরামির আগে ইউরোতে দ্রুততম গোলের রেকর্ড ছিল রাশিয়ার দিমিত্রি কিরিচেনকোর। ২০০৪ আসরের গ্রুপ পর্বে গ্রিসের বিপক্ষে ম্যাচের ৬৭ সেকেন্ডে এই ফরোয়ার্ড বল জালে জড়ান।

এদিনের গোলটি নিজেদের ভুলেই হজম করে ইতালি। নিজেদের সীমানায় থ্রো-ইনে ভুল করে বসেন ডিফেন্ডার ফেদেরিকো দিমারকো। বক্সে পাওয়া বল ধরে একজনকে কাটিয়ে কোনাকুনি শট থেকে বল জালে পাঠান বাইরামি।

তবে ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি ইতালি। কর্নার এরিয়া থেকে পাওয়া বলে দারুণ হেডে ১১তম মিনিটে দলকে সমতায় ফেরান ডিফেন্ডার আলেসসান্দ্রো বোস্তানি। পাঁচ মিনিট পর ডি-বক্সের জটলা থেকে বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে দেন মিডফিল্ডার নিকোলো বারেল্লা।

দারুণ জয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শুরু করেছে স্পেনএর আগে বার্লিনে গ্রুপের অন্য ম্যাচে স্পেন ৩-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়াকে। শুরু থেকেই লুকা মদ্রিচের দলের ওপর চড়াও হয়ে খেলতে থাকা স্প্যানিশরা প্রথম গোলের দেখা পায় ২৯তম মিনিটে। মাঝ মাঠ থেকে পাওয়া বলে দলকে এগিয়ে দেন আলভেরো মোরাতা।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ফাবিয়ান রুইস। প্রথমার্ধের যোগ করা সময়ে তৃতীয় গোলটি করেন দানি কারবাহাল।

আগামী বৃহস্পতিবার ইতালির বিপক্ষে মাঠে নামবে স্পেন।

মন্তব্য করুন: