সুস্থতার পথে তাসকিন, শুরু করলেন বোলিং

১৪ ডিসেম্বর ২০২৩

সুস্থতার পথে তাসকিন, শুরু করলেন বোলিং

কাঁধের চোট থেকে সেরে উঠে মাঠে ফেরার প্রক্রিয়ার আরেকটি ধাপ অতিক্রম করলেন দেশের সেরা পেসার তাসকিন আহমেদ। গত মঙ্গলবার তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলার নেটে তিনি বোলিং করেছেন। প্রায় ৪৫ মিনিট নেটে বোলিং করতে দেখা গেছে তাসকিনকে।

গত কয়েক বছর ধরে অসাধারণ ধারাবাহিকতা দেখিয়ে দেশের পেস আক্রমণের নেতা হয়েছেন তাসকিন। যে কারণে গত ওয়ানডে বিশ্বকাপে তার ওপর বড় আশা ছিল। কিন্তু পুরো দলের মতোই জ্বলে উঠতে পারেননি কাঁধের চোট নিয়ে খেলা তাসকিন। সাত ম্যাচে তিনি নিয়েছেন ৫ উইকেট। ওভারপ্রতি খরচ করেছেন সাড়ে পাঁচের বেশি রান। বোলিংয়ের গতিও ছিল কম। বিশ্বকাপ শেষে দেশে ফেরার পর তাকে চার সপ্তাহের পূর্ণাঙ্গ বিশ্রামে পাঠায় বিসিবির মেডিক্যাল বিভাগ।

চোটের উন্নতি হওয়ায় এক মাসের বেশি সময় পর নেটে বোলিং শুরু করলেন তাসকিন। শুরুতে ছোট রান-আপে বোলিং করলেও ধীরে ধীরে রান-আপ কিছুটা বাড়ান। বলের লাইন নিয়ে কিছুটা সমস্যা পড়েছিলেন। তখন তাসকিনকে নির্দেশনা দিচ্ছিলেন খালেদ মাহমুদ সুজন। এছাড়া তাকে পর্যবেক্ষণ করেন বিসিবির দুই ফিজিও বায়েজিদুল ইসলাম ও মুজাদ্দেদ আলফা সানি। ১৫ জানুয়ারি তাসকিনের পুনর্বাসন প্রক্রিয়া শেষ হওয়ার কথা। বিপিএল দিয়ে হয়তো তিনি মাঠে ফিরবন।

মন্তব্য করুন: