কোচ হতে চান মিনহাজুল আবেদীন নান্নু

২৬ ডিসেম্বর ২০২৩

কোচ হতে চান মিনহাজুল আবেদীন নান্নু

গত ১৬ ডিসেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বর্তমান নির্বাচক কমিটির মেয়াদ শেষ হলে তাদের সঙ্গে বোর্ড আর চুক্তি বাড়াবে না। আর বোর্ড চুক্তির মেয়াদ না বাড়ালে কোচিংয়ের সঙ্গে যুক্ত হতে চান বর্তমান নির্বাচক কমিটির প্রধান মিহাজুল আবেদীন নান্নু। একই সঙ্গে জানিয়েছেন বাকি জীবন ক্রিকেটের সঙ্গেই থাকতে চান।

মঙ্গলবার মিরপুর শের--বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে নান্নু বলেন, “আমি নির্বাচকের আগে কোয়ালিফাইড লেভেল থ্রি কোচ। আমার তো ওদিক দিয়েও চিন্তা-ভাবনা আছে। খেলা ছাড়ার পর ক্রিকেটের সঙ্গে সময় কাটিয়েছি। এবং বাকি জীবনটা যতদিন বেঁচে থাকব তো ক্রিকেটের সঙ্গেই থাকব।

আরও পড়ুন: শেষ হতে চলেছে মিনহাজুল আবদীনের নির্বাচক কমিটির অধ্যায়

১৬ ডিসেম্বর বিসিবি সভাপতি আরও জানিয়েছিলেন, তারা সম্মানের সঙ্গেই বর্তমান নির্বাচক কমিটিকে বিদায় দিতে চান। কোনোভাবে তাদেরকে বোর্ডের সঙ্গে যুক্ত রাখা যায় কি না সে বিষয়টিও দেখছে তারা। এরই মাঝে গুঞ্জন ওঠে নান্নুকে ম্যাচ রেফারির দায়িত্ব দিতে পারে বোর্ড। বিষয়ে বাংলাদেশের সাবেক অধিনায়ক নান্নু বলেন, “এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। এটা তো কেউ আমাকে জোর করে চাপিয়ে দিতে পারে না। সুতরাং আমি কী করব এটার সিদ্ধান্ত তো আমার।

এক দশকের বেশি সময় ধরে বাংলাদেশ দলের নির্বাচকের দায়িত্ব পালন করছেন নান্নু। আর বোর্ড সভাপতিও জানিয়েছিলেন, একঘেয়েমি দূর করার উদ্দেশ্যেই নতুন কমিটি গঠন করা হবে। তবে বোর্ড মিটিং ছাড়া সভাপতি একা কোনো সিদ্ধান্ত নিতে পারেন না বলে মনে করিয়ে দেন নান্নু।

অনেক সময় কোনো চুক্তি ছাড়াই তারা কাজ করেছেন জানিয়ে নির্বাচক কমিটির প্রধান বলেন, “১০ বছর ধরে কাজ করছি ঠিক এভাবেই যাচ্ছে। তো কোনো সময় কিন্তু বলেনি চুক্তি শেষ  আমরা কাজ করে যাচ্ছি। কোনো সময় কিন্তু বোর্ড বলেনি এটা ওটা। বোর্ড কিন্তু মিটিং ছাড়া কোনো সিদ্ধান্ত নিতে পারে না। তো এটা তখনই সিদ্ধান্ত জানাবে। এমনও গিয়েছে চুক্তি নাই কিন্তু এক বছর কাজ করার পর চুক্তি সই করেছি। আমাদের ৩১ ডিসেম্বর পর্যন্ত চুক্তি আছে। এরপর বোর্ড মিটিংয়ে এটার সিদ্ধান্ত নেবে যে এই নির্বাচক কমিটি রাখবে কি রাখবে না।

মন্তব্য করুন: