শুভমান-ইশানের গভীর বন্ধুত্বের শুরু যেভাবে

২৭ ডিসেম্বর ২০২৩

শুভমান-ইশানের গভীর বন্ধুত্বের শুরু যেভাবে

ভারতীয় ক্রিকেটের নতুন প্রজন্মের দুই ব্যাটার শুভমান গিল আর ইশান কিশানের বন্ধুত্বটা বেশ পুরনো। সেই বয়সভিত্তিক ক্রিকেট থেকে। দুজনেই এখন জাতীয় দলে খেলছেন। টপ অর্ডার ব্যাটার হিসেবে দুজনেই সৃষ্টি করেছেন সম্ভাবনা। যদিও শুভমানের চেয়ে ইশান কিছুটা পিছিয়ে আছেন, তবু তাদের বন্ধুত্বে কোনো ফাটল ধরেনি।

একটি টেলিভিশন চ্যানেলের রিয়েলেটি শোতে গিয়ে ইশান বলেছেন, ভারতীয় , বি এবং সি দলে আমরা একসঙ্গে খেলেছি। আমার দলে শুভমান ছিল। কিন্তু সে যে কখন আমার ঘরে শুতে আসত, সেটা মনে নেই। তারপর থেকে ধীরে ধীরে অন্তরঙ্গতা বাড়তে শুরু করে। একসঙ্গে বাইরে খেতে যাওয়া থেকে শুরু করে বিভিন্ন জায়গায় ঘুরতেও যেতাম। এখন শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও আমরা দারুণ বন্ধু। একে অপরের খুব খেয়াল রাখি।

ইশান কিশান অবশ্য এই মুহূর্তে ভালো অবস্থায় নেই। মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন। দক্ষিণ আফ্রিকা সফরের দলে থাকলেও ফিরে গেছেন নিজের দেশে। অন্যদিকে শুভমান গিল এখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলছেন। ক্রমেই ভারতীয় জাতীয় দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠা গিল সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম ইনিংসে মাত্র ২ রান করে আউট হয়ে গেছেন।

মন্তব্য করুন: