মেলবোর্ন টেস্ট

আম্পায়ার লিফটে আটকে পড়ায় খেলা শুরু হতে দেরি!

২৮ ডিসেম্বর ২০২৩

আম্পায়ার লিফটে আটকে পড়ায় খেলা শুরু হতে দেরি!

অস্ট্রেলিয়া-পাকিস্তানের মধ্যে চলমান মেলবোর্ন টেস্টের তৃতীয় দিনে ঘটল বিচিত্র এক ঘটনা। আম্পায়ার লিফটে আটকে পড়ায় খেলা শুরু হতে দেরি হয়েছে! বৃহস্পতিবার ম্যাচটির দ্বিতীয় সেশন শুরুর আগে এই ঘটনা ঘটে। শেষ পর্যন্ত রিজার্ভ আম্পায়ারকে দিয়ে খেলা চালু করা হয়।

এদিন পাকিস্তানের প্রথম ইনিংস ২৬৪ রানে গুটিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছিল অস্ট্রেলিয়া। ২ উইকেটে ৬ রান নিয়ে তারা মধ্যাহ্ণ বিরতিতে যায়। বিরতি শেষে দুই দলের খেলোয়াড় ও আম্পায়াররা মাঠে নামলেও খেলা শুরু হচ্ছিল না। তখন জানা যায়, থার্ড আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ নাকি লিফটে আটকা পড়েছেন! যে কারণে তিনি সময়মতো নিজের কামরায় বসতে পারেননি। শেষ পর্যন্ত রিজার্ভ আম্পায়ার ফিলিপ গিলেসপি বাউন্ডারি লাইন থেকে দৌড়ে গিয়ে তৃতীয় আম্পায়ারের কামরায় বসলে খেলা শুরু হয়।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, কিছুক্ষণ পর ইলিংওয়ার্থ লিফট থেকে বের হয়ে নিজের কামরায় গিয়ে দায়িত্ব গ্রহণ করেন। এই ঘটনা নিয়ে ফক্স ক্রিকেটকে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন বলেছেন, এটা ধীরগতির লিফট। আমরা ব্যবহার করি। যেটার কথা বলা হচ্ছে সেটার ব্যাপারে আমি জানি।এমনিতেই মেলবোর্নে হালকা বৃষ্টির কারণে আজ তৃতীয় দিনের খেলা শুরু হতে প্রায় ১৫ মিনিট দেরি হয়েছে। তার ওপর এই লিফট বিড়ম্বনা।

মন্তব্য করুন: