ইনিংস হারের লজ্জায় ডুবল ভারত, অসহায় অধিনায়ক রোহিত

২৯ ডিসেম্বর ২০২৩

ইনিংস হারের লজ্জায় ডুবল ভারত, অসহায় অধিনায়ক রোহিত

সেঞ্চুরিয়ন টেস্টে ইনিংস ব্যবধানে হারের লজ্জা পেয়েছে ভারত। ম্যাচের তিন দিনেই রোহিত শর্মার দল হেরে গেছে ইনিংস আর ৩২ রানের ব্যবধানে। ভারতের প্রথম ইনিংসে ২৪৫ রানের জবাবে ৪০৮ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। এরপর ভারতের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৩১ রানে! ম্যাচ শেষে নিজেদের ব্যর্থতার দায় মাথায় নিলেন অধিনায়ক রোহিত শর্মা। জানালেন, সামর্থ অনুযায়ী ব্যাটিং এবং বোলিং করতে পারেনি তার দল।

সংবাদ সম্মেলনে ভারত অধিনায়ক রোহিত বলেন, আমরা জেতার মতো খেলিনি। লোকেশ রাহুল আমাদের ভালো একটা জায়গায় পৌঁছে দিয়েছিল। কিন্তু আমরা বল হাতে সেটাকে কাজে লাগাতে পারিনি। দ্বিতীয় ইনিংসেও আমরা ব্যাট করতে পারিনি। টেস্ট জিততে হলে দল হিসাবে খেলতে হবে। এখানে আমরা টেস্ট শুরুর অনেক আগেই চলে এসেছিলাম। জানতাম এখানকার আবহাওয়া এবং পিচ কেমন। দলের সবাই জানে তাদের থেকে কী চাওয়া হচ্ছে। সবার নিজস্ব পরিকল্পনাও থাকে। কিন্তু আমাদের ব্যাটারেরা পরীক্ষার মুখে ব্যর্থ হয়েছে। পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারেনি।

যে উইকেটে ভারতীয় ব্যাটারেরা বল চোখে দেখছিলেন না, সেখানেই ডিন এলগার করেন ১৮৫ রান। রোহিত বলেন, এই মাঠে বাউন্ডারি মারা সহজ। আমাদের চোখের সামনেই ওদের ব্যাটারেরা রান করেছে। আসলে প্রতিপক্ষকে বুঝতে হবে। তাদের শক্তি, দুর্বলতা সম্পর্কে জানতে হবে। আমরা দুটি ইনিংসেই খারাপ ব্যাটিং করেছি। সেই কারণেই আমাদের এই অবস্থা। আমাদের বোলারেরা চেষ্টা করেছে। অনেকেই প্রথমবার এখানে বোলিং করেছে। তাই তাদের দায় দেব না। আমাদের ঘুরে দাঁড়াতে হবে। পরের টেস্টে আরও শক্তিশালী হয়ে ফিরব।

মন্তব্য করুন: