এ বছরের মধ্যেই বিসিবির দায়িত্ব ছাড়তে চান পাপন

১১ জানুয়ারি ২০২৪

এ বছরের মধ্যেই বিসিবির দায়িত্ব ছাড়তে চান পাপন

বিসিবি সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের মেয়াদ আরও প্রায় দুই বছরের মতো আছে। ২০২৫ সালের শেষভাগে তার মেয়াদ ফুরোবে। তবে চলতি বছরের মধ্যেই বিসিবি সভাপতির দায়িত্ব ছেড়ে দিতে চান পাপন। মন্ত্রী হয়ে বিসিবি সভাপতির দায়িত্ব পালনে কোনো আইনগত বা গঠনতান্ত্রিক বাধা না থাকলেও তিনি দুটি দায়িত্ব একসঙ্গে দীর্ঘদিন একসঙ্গে চালিয়ে যেতে চান না।

বৃহস্পতিবার মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পাপন। গত বুধবার থেকেই পাপনের মন্ত্রী হওয়ার খবর ছড়িয়ে পড়লে বিসিবি সভাপতি হিসেবে তার ভবিষ্যৎ নিয়ে কৌতূহল ও আলোচনা তুঙ্গে ওঠে। বৃহস্পতিবার শপথ নেওয়ার আগে একটি টিভি চ্যানেলকে তিনি বলেন, প্রথম কথা হচ্ছে বিসিবির সঙ্গে এটার কোনো সম্পর্ক নেইছাড়ার। আগেও আমাদের অনেক মন্ত্রী ছিলেন যারা বিসিবির সভাপতির দায়িত্ব পালন করেছেন। বিদেশেও আছে। সেটা ইস্যু না। কথা হচ্ছে, আগে থেকেই ইচ্ছে ছিল এবারই আমার লাস্ট টার্ম। টার্মটা আবার সামনের বছর (শেষ হবে)। আমি চেষ্টা করব, এই বছরই টার্মটা শেষ করা যায় কি না।

শুধু বিসিবি নয়, আইসিসিরও কিছু কমিটিতে আছেন পাপন। তাই চাইলেই সব দায়িত্ব ছাড়তে পারবেন না জানিয়ে তিনি বলেন, আইসিসির কিছু নিয়ম-কানুন আছে। ওদের বেশ কিছু কমিটিতে আছি, বিশেষ করে চেয়ারম্যান হিসেবেও আছি। ওরা আবার এটা বদল করে না। নতুন কেউ গেলেও আইসিসিতে তারা এটা দেয় না। শ্রীলঙ্কাতে দেখেছেন, ওখানে তারা অনুমতি দেয়নি। ওদের টার্মটা শেষ করতে হবে। আমার ধারণা সামনের বছর তো এমনিই করতাম, চেষ্টা করব এ বছরের মধ্যে শেষ করা যায় কি না।

মন্তব্য করুন: