ইতিহাসের সেরা বিসিবি প্রেসিডেন্ট হব: সাকিব

১৩ জানুয়ারি ২০২৪

ইতিহাসের সেরা বিসিবি প্রেসিডেন্ট হব: সাকিব

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ক্রীড়ামন্ত্রী হওয়ার পর গুঞ্জন ছড়িয়েছিল যে, তিনি হয়তো বিসিবির দায়িত্ব ছেড়ে দেবেন। সম্ভাব্য সভাপতি হিসেবে মাশরাফি বিন মুর্তজা এমনকী সাকিব আল হাসানের নামও শোনা গেছে। তবে পাপন এখনই দায়িত্ব ছাড়ছেন না। আর সাকিব জানিয়ে রাখলেন, তিনি ভবিষ্যতে ইতিহাসের সেরা বিসিবি সভাপতি হবেন।

সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে নৌকা প্রতীকে জয়ী হয়েছেন সাকিব। সম্প্রতি আবুধাবিভিত্তিক ফ্র্যাঞ্জাইজি বাংলা টাইগার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিবি সভাপতি হওয়ার বিষয়ে তিনি বলেন, যদি সুযোগ আসে আমি কখনো মিস করব না। আমি বিশ্বাস করি, যখন আমি যাব বাংলাদেশের ইতিহাসে সেরা সভাপতি হব। এটা আমার বিশ্বাস। পারি, না পারি এটা পরের কথা।

বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আরও বলেন, আমার যদি সেরা হওয়ার চিন্তাই না থাকে তাহলে আমি সেরা কাজটা কীভাবে করব। কাউকে ছোট করে না। যদি আসি, ইন-শা-আল্লাহ অনেক কাজ করতে পারব। এটা আমি অনুভব করি। এখন আসলে সময়ই বলে দেবে। এখন মনে হচ্ছে অনেক কিছুই করতে পারব। তখন দেখা যাচ্ছে আসলেই করতে পারলাম না। এরকমও হতে পারে। কিন্তু ওই বিশ্বাসটা আমার আছে।

নিজে ইতিহাসের সেরা বোর্ড সভাপতি হতে চাইলেও পাপন এবং আ হ ম মোস্তফা কামালেরও প্রশংসা করেছেন সাকিব, পাপন ভাই আছেন, তার আগে আমাদের কামাল ভাই ছিলেন। তারা অসাধারণ কাজ করেছেন। তা না হলে ক্রিকেটের কিন্তু এত উন্নতিও হতো না। আজকে আমরা অনেক সমালোচনা করতে পারি। কিন্তু তাদের অবদান ছিল বলে আমরা এতদূর আসতে পেরেছি। আপনি বলতে পারেন, আরও বেশি করতে পারতো। সম্ভবত পারত, সম্ভবত পারত না। কেবল তাদের অবস্থানে গেলেই আপনি বুঝতে পারবেন, আসলে সম্ভব ছিল কি ছিল না।

মন্তব্য করুন: