দেশসেরা দুই পেসার দিয়েই বাজিমাত করতে চায় দুর্দান্ত ঢাকা

১৪ জানুয়ারি ২০২৪

দেশসেরা দুই পেসার দিয়েই বাজিমাত করতে চায় দুর্দান্ত ঢাকা

বিপিএলের গত আসরে শেষের দিক থেকে দ্বিতীয় হয়েছিল তখনকার ঢাকা ডমিনেটর্স। এবার দলটি নতুনরূপে আত্মপ্রকাশ করেছে ‘দুর্দান্ত ঢাকা’ নামে। তবে কাগজে-কলমে তারা ভালো দল গড়তে পারেনি। বিদেশি তারকা তো নেই ই, দেশি ক্রিকেটারদের মাঝে তাসকিন আহমেদ আর শরীফুল ইসলাম ছাড়া বড় কোনো নাম নেই। দেশের সেরা এই দুই পেসারকে দিয়েই এবারের আসরে বাজিমাত করতে চান ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন।

রোববার কনকনে শীতের মাঝেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রস্তুতি শুরু করেছে দুর্দান্ত ঢাকা। অনুশীলন শেষে সাংবাদিকদের কাছে দল নিয়ে প্রত্যাশার কথা জানান সুজন, “আমার দলের সবচেয়ে বড় শক্তি হলো, বাংলাদেশের সেরা দুটি ফাস্ট বোলার আমার দলে আছে। বাংলাদেশের পেস ব্যাটারির মূল দুই বোলার। ওদের কাছে আমার প্রত্যাশা থাকবে, নতুন বলে উইকেট তুলে নেবে। চাপে ফেলবে প্রতিপক্ষকে, এটা তো স্বপ্ন দেখতেই পারি বা চিন্তা করতেই পারি। সেদিক থেকে আমাদের সৌভাগ্য যে, আমরা ওই দুজনকে ধরে রাখতে পেরেছি, গত বছর ঢাকা দলে খেলেছে বলে।”

তবে এই দুই তারকা পেসারের ওপর প্রত্যাশার বোঝা চাপিয়ে দিতে চান না ঢাকা কোচ, “আমি কাউকে চাপে সৃষ্টি করতে চাই না যে, তাসকিন এত উইকেট নেবে বা শরিফুল এতগুলো…। ওরা যেন নিজেদের সেরাটা দিতে পারে। আমি চাই ওরা মুক্তভাবে খেলুক, উপভোগ করুক, সেটা নিশ্চিত করতে চাই।”

চোটের কারণে গত বিশ্বকাপের পর কোনো ম্যাচ খেলেননি তাসকিন। তবে বিপিএলে ঢাকার প্রথম ম্যাচ থেকেই তাকে মাঠে পাওয়া যাবে বলে জানালেন সুজন, “প্রথম ম্যাচ থেকেই তাসকিনকে পাওয়া যাবে। ওর প্রক্রিয়া সবচেয়ে ভালো বোঝে ও নিজেই, কখন কী করতে হবে। আজকে চাচ্ছিলাম না যে ও বেশি বোলিং না করুক, যদিও আজকে ওর বোলিং ডে ছিল। ও এটা মেইনটেইন করছে… আজকে বেশি বল করবে না, ২-৩ ওভার করবে। তবে তাসকিন তৈরি। আমার কোনো সংশয় নেই, ওরও কোনো সংশয় নেই। ফিজিওর সঙ্গে আমার নিয়মিত কথা হয়। ফিজিও থাকে সবসময় ওর সঙ্গে। সবাই জানে, সে ভালো অবস্থায় আছে।”

১৯ জানুয়ারি মাঠে গড়াবে বিপিএল। উদ্বোধনী দিনেই বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে দুর্দান্ত ঢাকা।

মন্তব্য করুন: