‘টি-টুয়েন্টিতে রিলাক্সে খেলা যাবে না’ -তামিম-সৌম্যর ব্যাটিং নিয়ে মিরাজ

২৭ জানুয়ারি ২০২৪

‘টি-টুয়েন্টিতে রিলাক্সে খেলা যাবে না’ -তামিম-সৌম্যর ব্যাটিং নিয়ে মিরাজ

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেওয়া বিশাল টার্গেট তাড়ায় যেভাবে ব্যাটিং করা উচিত ছিল, শুরুটা ঠিক সেভাবেই করেছিল ফরচুন বরিশাল। এরপর হুট করেই কেন যেন ধীরগতির ব্যাটিং শুরু করেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল আর সৌম্য সরকার। উড়ন্ত শুরুর পর হঠাৎ রানের গতি কমে যাওয়ায় চাপে পড়ে দলটি। শেষ পর্যন্ত তারা ১০ রানে হেরে যায়, যার পেছনে ধীরগতির ব্যাটিংয়ের দায় দেখছেন বরিশালের অল-রাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

আগে ব্যাট করে ১৯৩ রানের বিশাল স্কোর গড়েছিল চট্টগ্রাম। জবাবে ১৭ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন আহমেদ শেহজাদ। এরপর তামিমের সঙ্গী হন সৌম্য সরকার। চলতি আসরে দুজনেই বেশ ভালো ব্যাটিং করে আসছেন। কিন্তু এদিন তাদের জুটিতে ২৯ বলে যোগ হয় ৩৬ রান। তামিম ২৯ বলে ৩৩ আর সৌম্য করেন ১৬ বলে ১৭ রান। মাহমুদউল্লাহ রিয়াদ এবং ইয়ানিক কারিয়াও কোনো অবদান রাখতে পারেননি। শেষদিকে মিরাজের ১৬ বলে ৩৫ রানের ঝড়ে পরাজয়ের ব্যবধান কেবল কমেছে।

তামিম-সৌম্যদের ব্যাটিংয়ে দল চাপে পড়েছিল কিনা- এমন প্রশ্নে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, “টি-টুয়েন্টিতে বেশি রান করতে গেলে প্রত্যেক ওভারে রান-রেট ঠিক রাখতে হবে। দেখেন আমরা ১৯৪ রান চেজ করতে নেমেছি, সাড়ে ৯ করে লাগে ওভারে। এখানে (টি-টুয়েন্টিতে) কোনো ওভারে রিলাক্সে খেলা যাবে না। প্রথম ৬ ওভারে আমরা যেভাবে খেলেছি ২০ ওভার পর্যন্ত ওভাবে খেলতে হবে। এভাবে না খেললে রান-রেট বেড়ে যাবে।”

তিনি আরও বলেন, “ওরা মাঝখানে দুটা ওভার ভালো বোলিং করেছে। ওখানে আমাদের তিনটা উইকেটে চলে গেছে। উইকেটও পড়েছে আমাদের রান-রেটও বেড়েছে। একটা সময়ে আমাদের ১৪ করে রান লাগত। ওটা যদি ১০/১১ বা কাছাকাছি থাকত, তাহলে হয়তো আমাদের জন্য সহজ হতো। আমরা ১০ রানে হেরেছি, একটা ওভার বেশি রান হতেই পারে। উইকেটটা ভালো। আমাদের ছোট-ছোট ভুলের জন্য আমরা হেরে গেছি।”

মন্তব্য করুন: