টানা তৃতীয়বারের মতো এসিসি প্রেসিডেন্ট জয় শাহ

৩১ জানুয়ারি ২০২৪

টানা তৃতীয়বারের মতো এসিসি প্রেসিডেন্ট জয় শাহ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বার্ষিক সভায় টানা তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হলেন বিসিসিআই সচিব জয় শাহ। বুধবার ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত এসিসির বার্ষিক সাধারণ সভা শেষে এই সিদ্ধান্ত আসে। জয় শাহকে প্রেসিডেন্ট পদে আরও এক বছরের জন্য বহাল রাখার প্রস্তাব দেন শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) প্রেসিডেন্ট শাম্মী ডি সিলভা। এশিয়ার বাকি বোর্ড সদস্যরা এতে সম্মতি দেন।

২০২১ সালে মাত্র ৩২ বছর বয়সে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের স্থলাভিষিক্ত হয়েছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ। তিনিই হলেন এসিসির সর্বকনিষ্ঠ সভাপতি। জয় শাহর আমলেই ২০২৩ এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল হাইব্রিড মডেলে। ভারতীয় দল পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় পাকিস্তান এবং শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়েছিল সেই আসর। ভারত তাদের সবগুলো ম্যাচ খেলেছিলে শ্রীলঙ্কার মাটিতে।

জয় শাহকে অভিনন্দন জানিয়ে এসিসির নির্বাহী কমিটির সদস্য তথা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আমি জয় শাহকে শুভকামনা জানাই। তার মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে সর্বসম্মতভাবে ভোট দেওয়ার জন্য এসিসির সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা। এশিয়া কাপের মান বৃদ্ধির জন্য জয় শাহ সত্যিকার অর্থেই প্রশংসার দাবিদার। আমি পুরোপুরি আত্মবিশ্বাসী, জয় শাহর নেতৃত্বে এশিয়ার ক্রিকেট আরও গতিশীল হবে।

তৃতীয় মেয়াদে এসিসি সভাপতি নির্বাচিত হওয়ার পর জয় শাহ বলেছেন, আমার ওপর আস্থা রাখার জন্য এসিসির বোর্ড সদস্যদের কাছে আমি কৃতজ্ঞ। ক্রিকেটের সর্বাত্মক উন্নতি নিশ্চিত করতে আমাদের অবশ্যই প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে। যে অঞ্চলগুলোকে এখনও ক্রিকেটের বিকাশ হয়নি, সেদিকে বিশেষ মনযোগ দিতে হবে। এশিয়াজুড়ে ক্রিকেট ছড়িয়ে দিতে এসিসি প্রতিশ্রুতিবদ্ধ।

মন্তব্য করুন: