রূপকথার নায়ক জোসেফকে বরণ করে নিল গায়ানা

২ ফেব্রুয়ারি ২০২৪

রূপকথার নায়ক জোসেফকে বরণ করে নিল গায়ানা

গায়ানার চেড্ডি জাগান আন্তর্জাতিক বিমানবন্দরে জোসেফকে কাঁধে তুলে নেন ভক্তরা। ছবি : উইন্ডিজ ক্রিকেট

গায়ানার রাজধানী জর্জটাউন থেকে বিচ্ছিন্ন ২২৫ কিলোমিটার দূরের এক দ্বীপ বারাকারায় তার বাড়ি। সেই দুর্গম স্থান থেকে উঠে আসা শামার জোসেফের জীবনটাই তো রূপকথার গল্পের মতো। তার দুরন্ত পেস আক্রমণেই ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। সেই রূপকথার গল্পের নায়ককেই এবার উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নিল গায়ানাবাসী।

আরও পড়ুন : সিকিউরিটি গার্ড থেকে ক্যারিবিয়ান রূপকথার নায়ক
শামার জোসেফের বাবা-মা এসেছিলেন ছেলেকে বরণ করে নিতে। ছবি : উইন্ডিজ ক্রিকেট

আরও পড়ুন : শামার জোসেফকে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের ‘বিশেষ উপহার’

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে চোটাক্রান্ত জোসেফ শুক্রবার গায়ানায় ফিরেছেন। এদিন গায়ানার চেড্ডি জাগান আন্তর্জাতিক বিমানবন্দরে জোসেফকে বরণ করে নিতে তার পরিবারের সদস্যদের পাশাপাশি বিপুল সংখ্যক ভক্ত-সমর্থকেরা উপস্থিত ছিলেন। জোসেফের দুই শিশুপুত্রও এসেছিল বাবাকে বরণ করে নিতে। ভেরিফায়েড ফেসবুক পেইজে জোসেফকে বরণ করার মুহূর্ত শেয়ার করে উইন্ডিজ ক্রিকেট তাকে বারাকারার নায়ক হিসেবে অভিহিত করেছে।

অনেকদিন পর দেশে ফিরে সন্তানকে আদর করছেন শামার জোসেফ। ছবি : উইন্ডিজ ক্রিকেট

গত মাসে ব্রিজবেন টেস্টের শেষ ইনিংসে চোট নিয়ে ৬৮ রানে ৭ উইকেট শিকার করেছিলেন শামার জোসেফ। তার এই কীর্তিতে ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। অ্যাডিলেইডে সিরিজের প্রথম টেস্টে তার অভিষেক হয়েছিল। নিজের অভিষেক টেস্টে জোসেফ নিয়েছিলেন ৫ উইকেট। সিরিজসেরার পুরস্কার উঠেছিল তার হাতেই। আপাতত পায়ের চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন এই নবীন ক্যারিবিয়ান পেসার।

মন্তব্য করুন: