হারিস রউফের পাশে দাঁড়িয়ে পিসিবির সমালোচনায় শাহিন আফ্রিদি

১৭ ফেব্রুয়ারি ২০২৪

হারিস রউফের পাশে দাঁড়িয়ে পিসিবির সমালোচনায় শাহিন আফ্রিদি

ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলতে না চাওয়ায় সম্প্রতি পাকিস্তানি পেসার হারিস রউফের কেন্দ্রীয় চুক্তি বাতিল করেছে দেশটির ক্রিকেট বোর্ড। পাশাপাশি বছরের ৩০ জুন পর্যন্ত বিদেশের লিগে তাকে খেলতে দেওয়ার অনুমতি দেওয়া হবে না বলেও জানিয়েছে পিসিবি। শাস্তির পর স্বাভাবিকভাবেই প্রবল চাপে আছেন রউফ। এমন সময়ে তিনি পাশে পেলেন টি-টুয়েন্টি অধিনায়ক শাহিন আফ্রিদিকে।

শনিবার থেকে মাঠে গড়াচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। পাকিস্তান জাতীয় দলের দুই সতীর্থ শাহিন ও রউফ পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে খেলেন। তাই আসর শুরুর আগমুহূর্তে পিসিবির এমন সিদ্ধান্ত মানতে পারছেন না আফ্রিদি, পিসিবির সিদ্ধান্ত নিয়ে আমার বেশি কিছু বলার নেই। কিন্তু সিদ্ধান্তটা এমন সময় এলো, যখন এক দিন পর আমাদের ম্যাচ। হারিস মানসিকভাবে খুব শক্ত ছেলে। আশা করি, বিষয়টি তার ওপর খুব একটা প্রভাব ফেলবে না।

আফ্রিদি আশা প্রকাশ করেন যে, পাকিস্তান ক্রিকেট বোর্ড পরিস্থিতিটা উপলব্ধি করতে পারবে এবং শাস্তির সিদ্ধান্ত থেকে সরে আসবে, আশা করি পিসিবি হয়তো বুঝতে পারবে, এ সময়ে এমন সিদ্ধান্ত নেওয়াটা ঠিক ছিল না। হারিস ভালো করছে, সে সব সময় পাকিস্তানের জন্য খেলতে প্রস্তুত।

এ সময় নিজের অধিনায়কত্ব নিয়ে আফ্রিদি বলেন, আমি কোনো ধরনের বয়সভিত্তিক দলে অধিনায়কত্ব করিনি। অধিনায়কত্ব নিয়ে আমার কখনোই আগ্রহ ছিল না। তবে ২০২১ সালে আমি, সামিন ভাই (লাহোর কালান্দার্সের মালিক) এবং আকিব জাভেদ প্রধানমন্ত্রী অফিসে বসে কথা বলছিলাম। তখন ইমরান খান (পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী) আমাকে অধিনায়ক বানানোর পরামর্শ দেন। আপনি ইমরান ভাইকে কখনোই না বলতে পারবেন না। এরপরই আমি লাহোরের অধিনায়ক হলাম।

মন্তব্য করুন: