সাকিব-তামিমকে ‘ভুয়া’ বললে আমাদের মাটিতে ঢুকে যাওয়া উচিত : মুশফিক

২৮ ফেব্রুয়ারি ২০২৪

সাকিব-তামিমকে ‘ভুয়া’ বললে আমাদের মাটিতে ঢুকে যাওয়া উচিত : মুশফিক

অবশেষে তামিমের ফরচুন বরিশালের কাছে হেরে বিপিএল থেকে বিদায় ঘটল সাকিবদের রংপুর রাইডার্সের। এরই সঙ্গে চলতি বিপিএলে শেষ হলো সাকিব আল হাসান বনাম তামিম ইকবালের লড়াই। একইসঙ্গে হয়তো শেষ হলো দুই ক্রিকেটারের ভক্তদের ভুয়া ভুয়া চিৎকারের প্রতিযোগিতা। যা নিয়ে ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করলেন ফরচুন বরিশালের মুশফিকুর রহিম।

গত ওয়ানডে বিশ্বকাপ থেকে সাকিব-তামিমের এই ব্যক্তিগত দ্বন্দ্বের প্রকাশ্য মহড়ার শুরু হয়েছিল। বিপিএলে এসে সেটা তাদের সমর্থকদের মাঝে ছড়িয়ে গেছে। দুজন মাঠে নামলেই ভুয়া ভুয়া চিৎকার শুনতে হয়েছে। সাকিব তো একাধিকবার মেজাজও হারিয়েছেন। তামিমকে অবশ্য এত বেশি ভুয়া ভুয়া শুনতে হয়নি। দুজনকে নিয়ে দর্শকদের এই মতপার্থক্য কেমন প্রভাব পড়েছে ফরচুন বরিশাল দলটির ওপর? তারা কি বিষয়টি নিয়ে আলোচনা করেছেন?

সংবাদ সম্মেলনে এসে দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচসেরা মুশফিকুর রহিম মজা করেই জবাবটা দিলেন, সত্যি বলতে, এরকম বড় ম্যাচে এরকম একজন যদি লাইমলাইটে থাকে, তাহলে সবচেয়ে রিল্যাক্স থাকা যায়। দুইজন দুজনে যুদ্ধ করবে আর আমরা সহজেই খেলব (হাসি)। দুজনকেই দেখেছি, খুব রিল্যাক্স ছিল। দুজনেই জানে ওরা কত বড় কন্ট্রিবিউটর। তাদেরকে বলার কিছু নেই।

পরে অবশ্য মুশফিকুর রহিম মনে করিয়ে দিলেন, সাকিব-তামিমের মতো কিংবদন্তিদের সঙ্গে এমন আচরণ মোটেও কাম্য নয়, দুজনেই দুইদিক থেকে বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার। তাদেরকে নিয়ে কথা বলাটাই অনৈতিক। তারা যতটুকু বাংলাদেশের জন্য দিয়েছে, আরও দিবে। যারা এসব বলেন, যারা ভুয়া ভুয়া বলেন. সাকিব আর তামিম যদি ভুয়া ভুয়া শোনে তাহলে তো আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত।

মন্তব্য করুন: