স্ত্রীকে দেওয়া কথা রেখেছেন তামিম, এবার কি স্বপ্ন পূরণের পালা?

২৯ ফেব্রুয়ারি ২০২৪

স্ত্রীকে দেওয়া কথা রেখেছেন তামিম, এবার কি স্বপ্ন পূরণের পালা?

২০১৯ সালের বিপিএল ফাইনাল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুখোমুখি কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর ঢাকা ডায়নামাইটস। সেই আসরের অন্যতম ফেবারিট দল ছিল সাকিব আল হাসানের ঢাকা। কিন্তু এক তামিম ইকবালের কাছেই তারা সেদিন উড়ে গিয়েছিল। ৬১ বলে অপরাজিত ১৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তামিম। তার ১১ ছক্কা ও ১০ চারের দানবীয় ইনিংসে দ্বিতীয়বার বিপিএল শিরোপা জিতেছিল কুমিল্লা। এবার সেই কুমিল্লার বিপক্ষেই শিরোপার লড়াইয়ে নামতে যাচ্ছেন তামিম ইকবাল।

বিপিএলের দশম আসর শুরুর আগে তামিম তার স্ত্রী আয়েশা সিদ্দিকাকে কথা দিয়েছিলেন, এবারের আসরে তিনি ফাইনালে খেলবেন। শুরুর কয়েকটি ম্যাচে তামিমের পারফর্ম্যান্স ভালো ছিল না। তার ওপর সাকিবের সঙ্গে তার ব্যক্তিগত দ্বন্দ্ব প্রকট হয়ে ওঠে, ছড়িয়ে পড়ে সমর্থকদের মাঝে। মাঠে নামলেই সাকিবের সমর্থকদের পক্ষ থেকে দুয়ো ধ্বনি ছিল নিত্যসঙ্গী। তবে সাকিবকে অনেক গুণ বেশি দুয়ো শুনতে হয়েছে। দ্বিতীয় কোয়ালিফায়ারে সেই সাকিবেরই রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তামিমের দল। স্ত্রীকে দেওয়া কথা রাখতে পেরেছেন তামিম।

এবারের বিপিএলে সময় যতই গড়িয়েছে, ততই আগ্রাসী হয়ে উঠেছেন তামিম। ফাইনালের আগে ১৪ ম্যাচে ৪৫৩ রান তুলে তিনিই তো সর্বাধিক রান সংগ্রাহক। গত ১৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৭১ রানের ইনিংস খেলার পর টুর্নামেন্টে আরও দুটি ফিফটি পেয়েছেন। তার ব্যাটিং গড় ৩৪.৮৪ আর স্ট্রাইকরেট ১২৫.৪৮। এখন পর্যন্ত ছক্কা মেরেছেন ১৫টি। ফাইনালে যে তার ব্যাট আবার ভয়ংকর হয়ে উঠবে না, তা কে বলতে পারে?

মন্তব্য করুন: