তামিম ভাই বলেছিলেন ‘তুই পারবি’ : সাইফউদ্দিন

২ মার্চ ২০২৪

তামিম ভাই বলেছিলেন ‘তুই পারবি’ : সাইফউদ্দিন

আগের ওভারেই তিন ছক্কায় আন্দ্রে রাসেল তুলে নিয়েছেন ২১ রান। ইনিংসের শেষ ওভারে এই ক্যারিবিয়ান যে আরও ভয়ংকর হয়ে উঠবেন- তা অনুমেয়ই ছিল। এমন সময় ফরচুন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল বল তুলে দিলেন মোহাম্মদ সাইফউদ্দিনের হাতে। বাকিটা ইতিহাস! স্ট্রাইকে ভয়ংকর আন্দ্রে রাসেল থাকলেও সাইফউদ্দিন দিলেন মাত্র ৭ রান! কুমিল্লা ভিক্টোরিয়ান্স আটকে গেল ১৫৪ রানে।

সাইফউদ্দিনের প্রথম পাঁচ বলের তিনটি ছিল ওয়াইড এবং একটি নো বল। স্ট্রাইকে থাকা আন্দ্রে রাসেল দ্বিতীয় বৈধ বলটিতে সিঙ্গেল নেওয়ার সুযোগ পেয়েও নেননি বড় শট খেলার জন্য। কিন্তু ওই ওভারে সাইফউদ্দিন এতটাই দুর্দান্ত বোলিং করলেন, কোনো বাউন্ডারিই এলো না। পরে সহজেই কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়ে প্রথমবার বিপিএল চ্যাম্পিয়ন হলো ফরচুন বরিশাল।

ম্যাচ শেষে সাইফউদ্দিন জানালেন, সেই শেষ ওভারটির আগে কী কথা হয়েছিল অধিনায়ক তামিমের সঙ্গে, অসাধারণ! অসাধারণ! রাসেল আগের ওভারে যখন ৩টি ছক্কা মেরেছিল, তখন তিনি (তামিম) আমার বুকে সাহস দিয়ে বলছিলেন, তুই এটা করতে পারবি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে যখন (২০১৯ সালে) খেলেছিলাম, আমাকে একইভাবে অ্যাপ্রিশিয়েট করেছিলেন। যে কারণে আমার আত্মবিশ্বাস ছিল যে, রাসেল আমাকে একটা বাউন্ডারিও মারতে পারবে না।

চোটের সঙ্গে দীর্ঘ লড়াই শেষে এবারের বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন সাইফউদ্দিন। এমন প্রত্যাবর্তনের পেছনে পুরো কৃতিত্বই দিলেন পরিবারকে, আমার পরিবার, নতুন বউ সবাই অনুপ্রাণিত করেছে। ক্রিকেটের প্রতি তার তেমন আগ্রহ নেই। আজকেও অনেক অনুরোধ করেছিলাম মাঠে আসতে, তারপরও আসেনি। তবু আমার মনে হয় টিভি সেটের সামনে বসে খেলা দেখেছে। ,সত্যি বলতে,আমার মাকে ধন্যবাদ দিতে চাই। মা সবসময় আমার পাশে ছিল এবং খারাপ সময়ে সাহস দিয়েছে। আমাকে সবসময় উজ্জীবিত করেছে।

মন্তব্য করুন: