অবশেষে জাতীয় দলে ডাক পেলেন জাকের আলী

২ মার্চ ২০২৪

অবশেষে জাতীয় দলে ডাক পেলেন জাকের আলী

ছেলেটার হয়তো চেহারা একটু কালো, এই কারণে আমার মনে হয় বোর্ডও (বিসিবি) তাকে দেখে না ঠিকমতো- এভাবেই প্রকাশ্য সংবাদ সম্মেলনে বিসিবির নির্বাচকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। যাকে নিয়ে এত আলোচনা, সেই জাকের আলী অনিক এবার সুযোগ পেলেন জাতীয় দলে। আলিস আল ইসলামের ইনজুরিতে তাকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াডে নেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় এক হোয়াটসঅ্যাপ বার্তায় বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের রহস্যময় অফ স্পিনার আলিস আল ইসলাম সদ্য শেষ হওয়া বিপিএলে ডান হাতের মধ্যমায় চোট পেয়েছেন। এমআরইআয়ে দেখা গেছে, তার মধ্যমার সংযোগস্থল মচকে গেছে। এই চোট থেকে সেরে উঠতে দুই থেকে তিন সপ্তাহ লেগে যাবে। এদিকে আগামী ৪ মার্চ থেকে সিলেটে টি-টুয়েন্টি সিরিজ শুরু হচ্ছে। তাই আলিস এই সিরিজে নিশ্চিতভাবেই খেলতে পারছেন না।

২৬ বছর বয়সী জাকের আলী এবারের বিপিএলে ছিলেন ফিনিশারের ভূমিকায়। প্রায় প্রতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিংয়ে জাতীয় দলে ডাক পাওয়ার দাবি জোরালো করেন তিনি। তবে ফরচুন বরিশালের বিপক্ষে ফাইনালে তার ব্যাট থেকে আসে ২৩ বলে ২০ রানের ধীরগতির ইনিংস। দেশের হয়ে এখন পর্যন্ত তিনটি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলেছেন জাকের। তবে সেগুলো ছিল গত এশিয়ান গেমসে, যেখানে আসলে মূল দল খেলেনি। এর আগেও তিনি মূল জাতীয় দলে ডাক পেয়েছিলেন। সেটাও প্রায় এক বছর আগে।

স্পিনার আলিসের জায়গায় একজন ব্যাটার নেওয়ার ব্যাপারে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, আমাদের টি-টুয়েন্টি স্কোয়াডে আলিস ছাড়াও আরও তিনজন বিশেষজ্ঞ স্পিনার আছে- রিশাদ (হোসেন), তাইজুল (ইসলাম) এবং শেখ মাহেদী (হাসান)। আমরা বিশ্বাস করি, আলিসের জায়গায় আরেকজন স্পিনার নেওয়ার বদলে জাকেরের মতো মিডল-লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে উপযোগী একজন ফিনিশার নিলে দলের ভারসাম্য ভালো হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টি-টুয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদি, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম সাকিব, জাকের আলী অনিক।

মন্তব্য করুন: