সাইফউদ্দিনকে দলে না নেওয়ার কারণ জানালেন শান্ত

৩ মার্চ ২০২৪

সাইফউদ্দিনকে দলে না নেওয়ার কারণ জানালেন শান্ত

দীর্ঘ ইনজুরি কাটিয়ে বিপিএলে ফিরে দুর্দান্ত পারফর্ম করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফরচুন বরিশালের শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। এর মাঝেই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ থেকে স্পিনার আলিস আল ইসলাম ছিটকে যাওয়ায় সাইফউদ্দিনকে ঘিরে একটা সম্ভাবনা তৈরি হয়। কিন্তু নির্বাচকেরা বেছে নেন আরেক বিপিএল তারকা জাকের আলী অনিককে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানালেন, সাইফউদ্দিনকে জাতীয় দলে না ফেরানোর কারণ।

আগামী সোমবার থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু হতে যাচ্ছে। বিপিএলের মাঝপথেই এই সিরিজের দল ঘোষণা হয়েছিল। তখনো সাইফউদ্দিনকে নিয়ে কোনো আলোচনাই ছিল না। মাঠে ফিরে টানা ৯ ম্যাচ খেলে তিনি ধরেন ১৫ শিকার। ডেথ ওভারে তার বোলিং দারুণ প্রশংসা পেয়েছে। তার আগেই ফিনিশারের ভূমিকায় নিজেকে প্রমাণ করা জাকের আলী চলে আসেন সামনে।

আঙুলের চোটে ছিটকে যাওয়া আলিসের পরিবর্তে জাকেরকে নেওয়ার বিষয়ে রোববার সিলেটে সংবাদ সম্মেলনে নাজমুল হোসেন শান্ত বলেন, আমাদের পর্যাপ্ত স্পিনার আছে। রিশাদ খুব ভাল বল করেছে। ব্যাটার  জাকের আলিকে নেওয়ার কারণ আমার মনে হয়েছে দলে মিডল অর্ডার ব্যাটার দরকার। নির্বাচক, কোচ সবারই মনে হয়েছে আরেকটা মিডল অর্ডার ব্যাটার দরকার। সেই কারণেই জাকেরকে অন্তর্ভূক্ত করা্

২০২২ সালের ডিসেম্বরে সর্বশেষ আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলা সাইফউদ্দিনের বিষয়ে বাংলাদেশ অধিনায়কের বক্তব্য, সাইফউদ্দিনের ব্যাপারটা হলো, ইনজুরি থেকে আসার পর খুব ভালোভাবে ফিরেছে। তবে ইনজুরি থেকে আসার পর এরকম একটা সিরিজ খেলা আমাদের ফিজিও যারাই ছিলেন সবার মনে হয়েছে এটা ঝুঁকিপূর্ণ হবে। আশা করছি এরকম (পারফরম্যান্স) চালিয়ে যাবে, সামনে ডিপিএল আছে। তাহলে সুযোগ থাকবে।

মন্তব্য করুন: