মাহমুদউল্লাহ আমাদের দেখিয়ে দিয়েছে : হাথুরুসিংহে

মাহমুদউল্লাহ আমাদের দেখিয়ে দিয়েছে : হাথুরুসিংহে

জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন, বিশ্বকাপে খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তার চেয়েও বড় সংশয় ছিল মাহমুদউল্লাহর ক্যারিয়ার নিয়ে। সাদা বলের ক্রিকেট থেকে মাহমুদউল্লাহকে ছেঁটে ফেলার অন্যতম কারিগর হিসেবে ধরা হয় প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহেকে। ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহর দুর্দান্ত প্রত্যাবর্তনের পর সেই হাথুরুর মুখেই শোনা গেল তার উচ্ছসিত প্রশংসা।

গত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের চরম ব্যর্থতার মাঝে মাহমুদউল্লাহ ছিলেন ব্যতিক্রম। একটি সেঞ্চুরিসহ বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। গত বিপিএলেও হেসেছে তার ব্যাট। ফরচুন বরিশালকে চ্যাম্পিংয়ন করার পেছনে তার অবদান অনেক। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টি-টুয়েন্টি সিরিজ দিয়ে তার এই ফরম্যাটের জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটে। প্রথম ম্যাচে হাঁকিয়েছিলেন ঝড়ো ফিফটি।

সিলেটে সিরিজের শেষ ম্যাচের আগের দিন শনিবার বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা হাথুরুসিংহেকে প্রশ্ন করা হয় মাহমুদউল্লাহর বিষয়ে। জবাবে তিনি বলেন, সে অনেক অভিজ্ঞতা যোগ করছে। সে যেভাবে বিপিএলে খেলেছে, আমাদের সবাইকে দেখিয়ে দিয়েছেএখন সে অনেক স্বাধীনতা নিয়ে খেলছে। আমি তাকে যখন (ওয়ানডে) বিশ্বকাপে দেখেছি। সে নিজের খেলা নিয়ে খুবই স্বচ্ছন্দ বোধ করছিল। এখনও খুব সুন্দর খেলছে।

মন্তব্য করুন: