হৃদয়ের সঙ্গে লঙ্কান ক্রিকেটারদের কী হয়েছিল?

৯ মার্চ ২০২৪

হৃদয়ের সঙ্গে লঙ্কান ক্রিকেটারদের কী হয়েছিল?

বাংলাদেশ আর শ্রীলঙ্কার ক্রিকেট ম্যাচ মানেই যেন যুদ্ধের আবহ। সেই ২০১৮ সালের নিদাহাস ট্রফিতে নাগিন নাচ দিয়ে যার শুরু। এরপর গত বিশ্বকাপে টাইমড আউট নিয়ে তুলকালাম হয়েছিল। সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই সিলেটে দ্বিতীয় টি-টুয়েন্টিতে সৌম্য সরকারের আউট ঘিরে তৈরি হয় বিতর্ক। শনিবার শেষ টি-টুয়েন্টিতে তো তাওহীদ হৃদয়ের সঙ্গে লেগে গেল লঙ্কান ক্রিকেটারদের।

বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারে নুয়ান তুশারা হ্যাটট্রিক করন। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বোল্ড হওয়ার পর ক্রিজে আসেন হৃদয়। মুখোমুখি হওয়া প্রথম বলেই তার স্টাম্প উড়ে যায়। আউট হওয়ার পর শ্রীলঙ্কার ক্রিকেটারদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন হৃদয়। তখন হৃদয়কে বেশ উত্তপ্তই মনে হয়েছে। উদযানপে ব্যস্ত লঙ্কান ক্রিকেটারদের দিকে তিনি তেড়ে যাচ্ছিলেন!

এসময় আম্পায়ার তানভীর আহমেদ আর সৌম্য সরকার আর ড্রিংকস নিয়ে মাঠে ঢোকা তাইজুল ইসলাম এগিয়ে এসে পরিস্থিতি শান্ত করেন। হৃদয়কে প্রায় জোর করে সরিয়ে দেওয়া হয় জটলা থেকে। এরপর লঙ্কানরা থামেনি। তারা সেই টাইমড আউটের স্মৃতি ফিরিয়ে এনে উদযাপন শুরু করে। হৃদয়ের সঙ্গে লঙ্কানদের ঝামেলার বিষয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কিছু বলেননি অধিনায়ক শান্ত। তবে তিনি লঙ্কানদের টাইমড আউট উদযাপনের সমালোচনা করেছেন।

মন্তব্য করুন: