ভাইয়ের পর বোন : জুয়াড়িদের সঙ্গে এত মাখামাখি কেন সাকিবদের?

১০ মার্চ ২০২৪

ভাইয়ের পর বোন : জুয়াড়িদের সঙ্গে এত মাখামাখি কেন সাকিবদের?

জুয়ার সঙ্গে বারবার জড়িয়েছে বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের নাম। জুয়াড়ির প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হয়েছিলেন। এরপর বেটিং সাইটের সঙ্গে চুক্তি করে পরে তা বাতিল করতে বাধ্য হন। এবার বেটিং সাইটের সঙ্গে নাম জড়াল সাকিবের ছোট বোন জান্নাতুল হাসানের। তদন্তকারীদের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতের গণমাধ্যম ইন্ডিয়া টুডে।

গণমাধ্যমটি জানিয়েছে, সাকিবের বোন জান্নাতুল 11wicket.com নামে একটি অনলাইন বেটিং (অনলাইনে বাজি ধরা) অ্যাপে বিনিয়োগ করেছেন। গত বছর সেপ্টেম্বর মাসে মহাদেব বেটিং অ্যাপ নামক একটি অনলাইন গেমিং প্ল্যাটফর্মের মাধ্যমে বিপুল আর্থিক দুর্নীতির খোঁজ পায় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই ঘটনার তদন্তে ভারতের অনেক রথী-মহারথীর নাম উঠে আসে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদন থেকে জানা যায়, গিরিশ তালরেজা ও সুরুজ চোখানি নামের দুই ব্যবসায়ীকে মহাদেব বেটিং অ্যাপ তদন্তে গ্রেপ্তার করা হয়েছে। সুরুজ চোখানি কাঠমান্ডুতে একটি ক্যাসিনোয় ৪০ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশে 11wicket.com নামের একটি বেটিং অ্যাপে বিনিয়োগ করেন। এতে তার অংশীদার ছিলেন সাকিবের বোন জান্নাতুল হাসান।

বারবার জুয়াড়িদের সঙ্গে সাকিবের নাম জড়িয়ে যাওয়ায় এমনিতেই দেশের ক্রিকেটাঙ্গনে সমালোচনা হয়ে থাকে। এবার তার বোনের নাম জড়ানোয় এই সমালোচনা যেন ভিন্ন মাত্রা পেল। অনলাইন বেটিং অ্যাপে বোনের যুক্ত হওয়ার এই অভিযোগ নিয়ে সাকিব আল হাসানের কোনো বক্তব্য পাওয়া যায়নি। জাতীয় দলের  সাবেক এই অধিনায়ক গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মন্তব্য করুন: