অধিনায়কত্ব ছাড়তে দল থেকে আমাকে হুমকি দেওয়া হয়েছিল: তামিম

১১ মার্চ ২০২৪

অধিনায়কত্ব ছাড়তে দল থেকে আমাকে হুমকি দেওয়া হয়েছিল: তামিম

তামিম ইকবাল আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরবেন এ নিয়ে যেন সমর্থকদের মাঝে উৎকণ্ঠার শেষ নেই। চলমান এই আলোচনার মাঝেই নতুন এক বিতর্ক নিয়ে হাজির হয়েছেন দেশসেরা এই ওপেনার। দাবি করেছেন, জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার জন্য তাকে প্রায় হুমকিও দিয়েছিল টিম ম্যানেজমেন্ট!

একাত্তর টিভিকে দেওয়া একান্ত এক সাক্ষাৎকারে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে আলাপকালে এমন তথ্যই জানিয়েছেন তামিম।

গত বছরের ৬ জুলাই হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। এরপর প্রধানমন্ত্রীর অনুরোধে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও ইনজুরির কারণ দেখিয়ে এশিয়া কাপের আগে তিনি জাতীয় দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। শেষ পর্যন্ত এই ইনজুরি ও নানা বিতর্কের কারণে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলেননি ৩৭ ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া সাবেক এই অধিনায়ক।

দলের নেতৃত্ব ছাড়ার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় তার সঙ্গে একটি আলোচনাতেও বসেন তামিম। সেই বিষয়ে একাত্তর টিভিকে তিনি বলেন, “আমার সঙ্গে পাপন ভাই, জালাল ভাইয়ের প্রায় দেড় ঘণ্টার মিটিং হয়েছে। আমি তাদের সবকিছুই জানিয়েছি যে আমি কেমন বোধ করছি। ওখানে ইনজুরি অবশ্যই একটা কারণ ছিল। এটা আমরা এশিয়া কাপের আগের কথা বলছি। বোর্ড প্রেসিডেন্ট ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যানের সঙ্গে আমার বেশ লম্বা আলোচনা হয়েছে।”

এরপরই জানান ক্যাপ্টেন্সি ছাড়ার বিষয়ে টিম ম্যানেজমেন্ট থেকে তাকে দেওয়া হুমকির কথা।

টিম থেকে… টিম ম্যানেজমেন্ট থেকে কয়েকবার আমাকে প্রায় হুমকিও দেওয়া হয়েছিল যে এরকম হলে আমরা অন্য ক্যাপ্টেন দেখব। মানে… অনেক কিছু নিয়ে আমি খুব একটা খুশি ছিলাম না। অনেক কিছুই হইছে যেগুলা আসলে ক্রিকেট বোর্ড জানে।”

সাক্ষাৎকারে কথা ওঠে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তামিমের জাতীয় দলে ফেরার বিষয়টিও। এ ব্যাপারে বোর্ডকে তার নতুন করে কিছু বলার নেই বলেও জানান তিনি। বোর্ডের সঙ্গে ইতোমধ্যে তিনবার আলোচনায় বসলেও আরও একবার আলোচনায় বসতে তার কোনো আপত্তিও নেই।

জিনিসটা এমনভাবে দেখানো হচ্ছে যে ধরেন এটাকে আমি ঝুলায় রাখছি, এটা ঠিক না। আমার সঙ্গে এখন পর্যন্ত বিসিবির তিনবার বসা হয়ে গেছে। পাপন ভাইয়ের সঙ্গে বসা হয়েছে, তদন্ত কমিটির সঙ্গে বসা হয়েছে… নিশ্চই কোনো একটা বিষয়ে বসা হয়েছে। আমি আমার দিক থেকে শুরু থেকেই একদম পরিষ্কার। তাই এখানে তাদের কাছে আমার নতুন করে কিছু বলার নাই আসলে।” 

তারা আমার সঙ্গে আবার বসতে চাচ্ছেন কারণ আমি অনেক বছর ধরে খেলছি, আমারও তাদেরকে সেই সম্মানটুকু দেখাতে হবে। তাই আমি তাদের সঙ্গে বসব এবং একই কথা বলব।… আমার তরফ থেকে ওনাদের যেটা বলার ছিল সেটা আমি বলেছি। একবার না তিনবার।”

মন্তব্য করুন: