মোটা বেতনেও পাকিস্তানের কোচ হতে চান না ওয়াটসন

১৬ মার্চ ২০২৪

মোটা বেতনেও পাকিস্তানের কোচ হতে চান না ওয়াটসন

পাকিস্তান ক্রিকেটে পরিবর্তনের খেলা চলছেই। বিশ্বকাপ ব্যর্থতার পর অধিনায়কসহ কোচিং স্টাফ বদলে ফেলেছে পিসিবি। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে, জাতীয় দলের প্রধান কোচ হিসেবে তাদের প্রথম পছন্দ শেন ওয়াটসন। অস্ট্রেলিয়ার সাবেক এই অল-রাউন্ডারকে নাকি বছরে ২০ লাখ ডলার (২২ কোটি টাকা) বেতনও দিতে চেয়েছিল পিসিবি। কিন্তু ওয়াটসন নিজেই এখন পাকিস্তানের কোচ হতে আগ্রহী নন।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ৪২ বছর বয়সী ওয়াটসন আপাতত নিজের বর্তমান কোচিং দায়িত্ব এবং ধারাভাষ্য নিয়েই ব্যস্ত থাকতে চান। তিনি আসন্ন আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে চুক্তিবদ্ধ আছেন। এ ছাড়াও যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে সান ফ্রান্সিসকো ইউনিকর্নসের প্রধান কোচের দায়িত্বেও আছেন ওয়াটসন। তার পরিবার বাস করে সিডনিতে।

পাকিস্তানের ক্রিকেটের সঙ্গে দীর্ঘদিন ধরেই পরিচয় আছে ওয়াটসনের। খেলোয়াড়ী জীবনে তিনি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্লাডিয়েটর্স ও ইসলামাবাদ ইউনাইটেডে খেলেছেন। চলতি মৌসুমে কোয়েটার কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তাছাড়া গত সপ্তাহেই সাদা বলের সংস্করণে পাকিস্তানের কোচ হওয়ার বিষয়ে তিনি নাকি আগ্রহ দেখিয়েছিলেন। তবে সপ্তাহ ঘুরতেই তিনি মত বদলে ফেলেছেন।

ইএসপিএনক্রিকইনফো আরও দাবি করেছে, ওয়াটসনকে বছরে ২০ লাখ ডলার বেতন দেওয়ার খবরটি নাকি সত্য নয়। প্রস্তাবিত আসল অঙ্কটা এর অর্ধেকের কাছাকাছি। তবে ওয়াটসনের পাকিস্তানের কোচ হতে না চাওয়ার পেছনে এই টাকার কোনো ভূমিকা নেই। পাকিস্তানের কোচ হলে তাকে অন্যান্য দলের দায়িত্বগুলো দ্রুত সময়ে ছাড়তে হতো। তাছাড়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের যুগে পূর্ণকালীন কোচ পাওয়া সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ওয়াটসনের অনাগ্রহের পেছনে এটাও অন্যতম কারণ।

মন্তব্য করুন: