তিন দিক দিয়ে দলে অবদান রাখতে চান সাকিব

১৬ মার্চ ২০২৪

তিন দিক দিয়ে দলে অবদান রাখতে চান সাকিব

বাংলাদেশের পেস আক্রমণে অনেকটাই নিয়মিত হয়ে গেছেন তানজিম হাসান সাকিব। ধারাবাহিক পারফর্ম্যান্স দিয়ে সবার মন জয় করে নিয়েছেন। চলতি শ্রীলঙ্কা সিরিজে বল হাতে নিজের কাজটা ঠিকঠাক করার পাশাপাশি দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতেও অবদান রেখেছেন। তাওহীদ হৃদয়কে সঙ্গ দিয়ে খেলেছেন ৩৩ বলে ১৮ রানের কার্যকরী এক ইনিংস। দল না জিতলেও অবদান রাখতে পেরে খুশি সাকিব। জানালেন, তিন দিক দিয়েই দলে অবদান রাখতে চান।

শনিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সাকিব বলেন, যখন ব্যাটিংয়ে নামি, আমার চেষ্টা ছিল আমি (তাওহিদ) হৃদয় ভাইকে সাপোর্ট দেব। শেষের দিকে আমি একটু চার্জ করব। আমি হৃদয় ভাইকে সাপোর্ট দিচ্ছিলাম কিন্তু আমি যে শটে আউট হয়েছি আমি আসলে সন্তুষ্ট না। আমার মনে হয়েছে আমি যদি আরও ২ ওভার হৃদয় ভাইকে সাপোর্ট দেওয়ার পর শেষের ২ ওভার চার্জ করতে পারলে আমরা আরও একটু বেশি রান করতে পারতাম, দলের জন্য আরও অবদান রাখতে পারতাম।

হৃদয়ের সঙ্গে তার বোঝাপড়া ভালো বলেও জানালেন সাকিব, হৃদয় ভাই আমাকে বলেছে যে, তুই ব্যাটিং করতে থাক। বল ডট গেলে কোনো সমস্যা নাই। আমি পুষিয়ে দিতে পারব শেষের দিকে। আমি বলেছি, ঠিক আছে ভাই, আমি আপনাকে সাপোর্ট দিচ্ছি। সিঙ্গেল বের করে দিচ্ছি। আপনি আপনার মতো খেলতে থাকেন। অবশ্যই আমাদের এই বন্ধনটা কাজে লেগেছে। হৃদয় ভাই আমাকে খুব ভালোভাবে চেনে, আমিও হৃদয় ভাইকে খুব ভালোভাবে চিনি। এই বন্ধনটা মাঠের খেলায় অনেক কাজে দেয়।

সাকিবের মূল কাজ বোলিং হলেও তিনি তিন বিভাগেই দলে অবদান রাখতে চান, আমি যখন দলের হয়ে খেলি আমি চেষ্টা করি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন দিকে অবদান রাখার। তিন দিক দিয়ে যদি সাপোর্ট দিতে পারি তাহলে দল অবশ্যই ভালো কিছু পাবে। আমি এটাই চেষ্টা করি। আমি যদি ব্যাটিংয়ে যাই ব্যাটিংয়ের মাধ্যমে দলকে সাপোর্ট দিতে চাই। বোলিংয়ে গেলে বোলিংয়ের মাধ্যমে, ফিল্ডিংয়ে গেলে ফিল্ডিংয়ের মাধ্যমে। তাহলেই দল ভালো করবে। আমি যদি প্রতিটা ক্ষেত্রে ভালো করি তাহলে দল ভালো পাবে আমার কাছ থেকে।

মন্তব্য করুন: