যে কারণে সৌম্য সরকারের কনকাশন বদলির প্রয়োজন হলো

১৮ মার্চ ২০২৪

যে কারণে সৌম্য সরকারের কনকাশন বদলির প্রয়োজন হলো

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের ম্যাচে সৌম্য সরকারের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও দলের বিপদে এই ওপেনার দারুণ ব্যাটিং করেছিলেন। তবে সোমবার শ্রীলঙ্কার ইনিংসের শেষদিকে চোট পেয়ে সৌম্য আর ব্যাটিংয়ে নামতে পারেননি। তার কনকাশন সাব হিসেবে ওপেন করেন তানজিদ হাসান তামিম। তবে সৌম্যর এই কনকাশন বদলি নিয়ে তৈরি হয়েছে বিভ্রান্তির।

শ্রীলঙ্কার ইনিংসের শেষ দিকে একটি বাউন্ডারি ঠেকানোর চেষ্টায় প্রথমে পা মচকে পড়ে গিয়েছিলেন সৌম্য। পরে বিজ্ঞাপনী বোর্ডের সঙ্গে তার বেশ জোরে ধাক্কা লাগে। তখন দেখে মনে হচ্ছিল, সৌম্যর পায়ে চোট লেগেছে। তবে বিসিবি সূত্রে নিশ্চিত হওয়া গেছে, সৌম্য কাঁধেও মারাত্মক চোট পেয়েছেন। এ কারণে তার মাঝে কনকাশনের লক্ষণ দেখা দিয়েছে। যে কারণে তার কনকাশন বদলি হিসেবে তানজিদ তামিমকে নামানো হয়।

বিসিবির অফিসিয়াল বিবৃতিতে জাতীয় দলের ফিজিও বায়োজিদুল ইসলাম খান বলেছেন, বাউন্ডারি বাঁচাতে গিয়ে সৌম্য বাজেভাবে পড়ে গিয়েছিল এবং বিজ্ঞাপনী বোর্ডের সঙ্গে তার ধাক্কা লাগে। তার মাথা গিয়ে মাটিতে আঘাত করায় ঘাড়ে প্রচণ্ড ব্যাথা লাগে। এরপর থেকেই তার মাথাব্যথা শুরু হয় এবং দৃষ্টিও ঝাপসা হয়ে আসে। সে তার বাম হাঁটুতেও আঘাত পেয়েছে। আমরা একজন কনকাশন সাবের জন্য আবেদন করেছিলাম এবং সেই আবেদন  গৃহীত হয়েছে।

তবে সৌম্যর কনকাশন বদলির সিদ্ধান্ত অবশ্য শুরুতে মানতে পারেনি লঙ্কানরা। বাংলাদেশের ইনিংস শুরুর আগে তারা একজোট হয়ে আম্পায়ারদের ঘিরে ধরেন। আম্পায়ার তাদের বিস্তারিত বুঝিয়ে শান্ত করেন। দ্বিতীয় ইনিংসে মাঠে নেই আম্পায়ার রিচার্ড কেটেলবোরোও। প্রথম ইনিংসে একটু খোঁড়াচ্ছিলেন। ধারাভাষ্যকাররা বলছেন, অতিরিক্ত গরমে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। অন ফিল্ড আম্পায়ার হিসেবে শরফুদ্দৌলার সঙ্গে এসেছেন রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদ।

এদিকে এনামুলের সঙ্গে সংঘর্ষের পর মাঠ ছাড়া জাকের আলীকে হাসপাতালে নেওয়া হচ্ছে। একাদশে না থাকলেও সৌম্যর বদলি হিসেবেই তিনি ফিল্ডিং করছিলেন।

মন্তব্য করুন: