মুশফিকের চোটে টেস্টে দরজা খুলল হৃদয়ের

২০ মার্চ ২০২৪

মুশফিকের চোটে টেস্টে দরজা খুলল হৃদয়ের

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে উইকেট-কিপিংয়ের সময় আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। এই চোটের কারণে অভিজ্ঞ এই ব্যাটার আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন। তার বদলি হিসেবে ক্রিকেটের রাজকীয় ফরম্যাটের দরজা খুলেছে তাওহীদ হৃদয়ের।

বুধবার মিরপুরে বিসিবি কার্যালয়ে নির্বাচক কমিটির সভা শেষে হৃদয়কে টেস্ট দলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবারের মধ্যেই ডানহাতি এই ব্যাটার দলের সঙ্গে যোগ দিতে সিলেট যাবেন।

গত বছর মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় হৃদয়ের। জাতীয় দলের হয়ে মিডল-অর্ডারের এই ব্যাটার ৩০ ওয়ানডেতে প্রায় ৩৭ গড়ে ৮৪৮ রান করেছেন। এছাড়াও ১৪টি টি-টুয়েন্টিতে তার রান ২৩১।

টেস্টে অভিষেকের অপেক্ষায় থাকা হৃদয়ের প্রথম শ্রেনির ক্যারিয়ার খুব লম্বা না হলেও ইতোমধ্যেই তার নামের পাশে আছে ৩টি শতক ও একটি দ্বিশতক। ১৪ ম্যাচে ২০ ইনিংসে ৪৮ গড়ে ডানহাতি এই ব্যাটারের রান ৯১৩।

গত সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কানদের ৪ উইকেটে হারিয়ে ওয়ানডে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ। সেই ম্যাচে পেসার তাসকিন আহমেদের বল ধরতে গিয়ে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান মুশফিক। অবশ্য আক্রান্ত স্থানে ম্যাজিক স্প্রে করে টেপ পেঁচিয়ে কিপিং চালিয়ে যান তিনি।

এরপর লক্ষ্য তাড়ায় নেমে ব্যাট হাতে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মুশফিক। ৩৬ বলে খেলেন ৩৭ রানের অপরাজিত ইনিংস। সপ্তম উইকেটে রিশাদ হোসেনের সঙ্গে অবিচ্ছিন্ন ৫৯ রানের জুটিতে অপর প্রান্ত আগলে রেখে দলের জয় নিশ্চিত করেন তিনি।

আগামী শুক্রবার লঙ্কানদের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। ৩০ মার্চ চট্টগ্রামে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট

মন্তব্য করুন: