শান্ত অসাধারণ একজন অধিনায়ক হবে : সাকিব

২৮ মার্চ ২০২৪

শান্ত অসাধারণ একজন অধিনায়ক হবে : সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেওয়া সাকিব আল হাসান চট্টগ্রাম টেস্টে খেলবেন। গত বছর আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ তিনি টেস্ট খেলেছিলেন। আর সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন গত ডিসেম্বরে ওয়ানডে বিশ্বকাপে। প্রত্যাবর্তন ম্যাচের আগে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয়ের প্রত্যয় শোনা গেল সাকিবের মুখে। সেইসঙ্গে প্রশংসা করলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তর।

আগামী ৩০ মার্চ থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে শান্তর নেতৃত্বে খেলবেন সাকিব। অধিনায়ক নাজমুলকে কেমন দেখলেন- এমন প্রশ্নের জবাবে রাজধানীতে এক অনুষ্ঠানে বৃহস্পতিবার সাকিব বলেছেন, খুবই আর্লি স্টেজ (অধিনায়কত্ব নিয়ে মন্তব্য করা)। আমি  নিশ্চিত বিসিবি ওকে লম্বা সময়ের কথা ভেবেই নিয়েছে। ওর শুরুটা খুব ভালো হয়েছে। কিছু ফলাফল ওর পক্ষে এসেছে যেটা ওকে সাহায্য করবে সামনে এগিয়ে যেতে। সবার সমর্থন থাকলে শান্ত অসাধারণ একজন অধিনায়ক হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিলেট টেস্টে খুব বাজেভাবে হেরেছে বাংলাদেশ। বিশেষ করে ব্যাটারদের পারফর্ম্যান্স ছিল জঘন্য। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট না জয়ের কোনো কারণ দেখছেন না সাকিব, আশা তো সব সময় করি আমরা জিতব। কিন্তু টেস্ট ক্রিকেটে সব সময়ই আমরা স্ট্রাগল (ভোগান্তি) করেছি, আমাদের জন্য ডিফিকাল্ট (কঠিন)। কিন্তু আমি বিশ্বাস করি, আমাদের শ্রীলঙ্কার বিপক্ষে অনেক ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।

সাকিব দলে থাকলে তাকে ঘিরেই বড় পরিকল্পনা হয়। তার দিকেই দল তাকিয়ে থাকে। তবে এই ম্যাচ ঘিরে ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই বলে জানালেন বিশ্বের অন্যতম সেরা এই অল-রাউন্ডার, ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। মনে হয় না ক্রিকেট যত দিন খেলেছি, কোনো ব্যক্তিগত লক্ষ্য বা অর্জনের দিকে আমার চোখ ছিল। সব সময় চেষ্টা করেছি, দলের জন্য কীভাবে অবদান রাখা যায়। দেশের হয়ে পারফর্ম করতে পারা, দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা সব সময় গর্বের একটা বিষয়। স্বাভাবিকভাবেই টেস্ট দলে ফিরতে পেরে আমি আনন্দিত, একই সঙ্গে গর্বিত।

মন্তব্য করুন: