জামাই আফ্রিদির নেতৃত্ব যায় যায়, মাঠে নামলেন শ্বশুর আফ্রিদি

২৮ মার্চ ২০২৪

জামাই আফ্রিদির নেতৃত্ব যায় যায়, মাঠে নামলেন শ্বশুর আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট মানেই বিরতিহীন নাটক। বোর্ডে ক্ষমতার পালাবদল হলেই একে একে কোচ, অধিনায়ক, স্কোয়াড সব বদলে যায়। যেমন, ইদানিং শোনা যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে নতুন অধিনায়ক খুঁজছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমনটা হলে মাত্র এক সিরিজেই শেষ হয়ে যাবে শাহিন আফ্রিদির অধিনায়কত্ব! তবে শাহিনকে এখনই নেতৃত্ব থেকে সরানো ঠিক হবে না বলে মনে করেন শহিদ আফ্রিদি।

সম্প্রতি পিসিবির নতুন চেয়ারম্যান মহসিন নাকভি ‌নতুন অধিনায়কের বিষয়ে বলেছেন, আমিও জানি না, কে অধিনায়ক হবে। শাহিন চালিয়ে যাবে, নাকি নতুন একজন আসবে, সেটি ফিটনেস ক্যাম্পের পর ঠিক করা হবে।

বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন শহিদ আফ্রিদি, যিনি ব্যক্তিগত জীবনে শাহিন আফ্রিদির শ্বশুর। স্থানীয় সংবাদমাধ্যমকে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেছেন, কাউকে অধিনায়কত্ব দিলে তাকে সময়ও দেওয়া দরকার। আমাদের ক্রিকেটেরে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, বোর্ডে পরিবর্তন এলে দলের পরিচালনায়ও বদল আসে। যে আসে, সে-ই ভাবে আমি যা করছি, পাকিস্তান ক্রিকেটের জন্য ভালোই করছি।

আফ্রিদি আরও মনে করেন, শাহিনকে নিয়ে শুরু থেকেই ভুল চিন্তাভাবনা করছে পিসিবি, আপনি যদি অধিনায়ক বদলান, তাহলে হয় তাকে নিয়োগ দিয়ে ভুল করেছেন, নয়তো এখন পরিবর্তন করে ভুল করছেন।

অবশ্য গত ডিসেম্বরেই শহিদ আফ্রিদি তার জামাইকে অধিনায়ক বানানো ঠিক হয়নি বলে মন্তব্য করেছিলেন, আমি রিজওয়ানকে টি-টুয়েন্টি অধিনায়ক হিসেবে দেখতে চাই। কিন্তু ভুলবশত শাহিনকে অধিনায়ক করা হয়েছে। কঠোর পরিশ্রম ও খেলার প্রতি মনোযোগের কারণে আমি রিজওয়ানের প্রশংসা করি। কে কী করল না করল, সেসবে ওর আগ্রহ নেই। ওর সবচেয়ে ভালো গুণ শুধু খেলার প্রতি মনোনিবেশ করা।

মন্তব্য করুন: