হাসান মাহমুদের টেস্ট অভিষেক

৩০ মার্চ ২০২৪

হাসান মাহমুদের টেস্ট অভিষেক

বাংলাদেশের ১০৪তম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক হয়ে গেল তরুণ পেসার হাসান মাহমুদের। শনিবার থেকে শুরু হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ২৪ বছর বয়সী পেসারের মাথায় টেস্ট ক্যাপ তুলে দেন বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। তরুণ এই পেসার এর আগে ২২টি ওয়ানডে ও ১৭টি টিটুয়েন্টি খেলেছেন।

এই ম্যাচ দিয়েই প্রায় এক বছর পর টেস্টে ফিরলেন সাকিব আল হাসান। বাংলাদেশের একাদশে পরিবর্তন এই দুটিই। সাকিব আর হাসানকে জায়গা দিতে একাদশের বাইরে চলে গেছেন দুই পেসার শরিফুল ইসলাম ও নাহিদ রানা। চট্টগ্রামে পেস আক্রমণে হাসানের সঙ্গী খালেদ আহমেদ। এছাড়া স্পিন আক্রমণে আছেন সাকিব, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ : মাহমুদুল হাসান, জাকির হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ কারুনারাত্নে, নিশান মাদুশকা, কুসাল মেন্ডিস (উইকেটরক্ষক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধানাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, প্রাবাথ জয়াসুরিয়া, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারা, ভিশ্ব ফার্নান্দো।

মন্তব্য করুন: