আবারও পাকিস্তানের অধিনায়ক হলেন বাবর

৩১ মার্চ ২০২৪

আবারও পাকিস্তানের অধিনায়ক হলেন বাবর

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর আসর শেষে তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। এরপর টেস্টে শান মাসুদ টি-টুয়েন্টির নেতৃত্ব দেওয়া হয়েছিল শাহিন শাহ আফ্রিদিকে। তবে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল শাহিনকে সরিয়ে আবারও দলের দায়িত্ব দেওয়া হতে পারে বাবরকে। সেই গুঞ্জনকেই সত্য করে সাবেক এই অধিনায়কের হাতেই আবারও সাদা বলের দায়িত্ব তুলে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোরড (পিসিবি)

রোববার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে পিসিবি। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জানানো হয়, নির্বাচক কমিটির সুপারিশে শাহিনকে সরিয়ে বাবরকে নতুন অধিনায়ক করা হয়েছে। ফলে আগামী জুনে অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপে বাবরের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ যুক্তরাষ্ট্রের আসরটিতে খেলবে পাকিস্তান।

পিসিবির নির্বাচক কমিটির সর্বসম্মত সুপারিশের পর, চেয়ারম্যান পিসিবি মহসিন নকভি বাবর আজমকে পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের সাদা বলের (ওডিআই এবং টি-টুয়েন্টি) অধিনায়ক নিযুক্ত করেছেন

গত রোববার লাহোরে পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি ঘোষণার অনুষ্ঠানে আফ্রিদিকে সরিয়ে নতুন অধিনায়ক ঘোষণার ইঙ্গিত দেন মহসিন। সেখানে তিনি জানান, অধিনায়কের ব্যাপারে দীর্ঘমেয়াদি সমাধানের পথ খুঁজছে তারা। এরই ধারাবাহিকতায় আবারও বাবরেই আস্থা রাখছে পিসিবি।

সদ্য বিদায়ী অধিনায়ক শাহিনের নেতৃত্বে কেবল একটি সিরিজই খেলে পাকিস্তান। নিউ জিল্যান্ডের মাটিতে সেই সিরিজে ৪-১ ব্যবধানে হারে তারা। তবে সিরিজ হারের জন্য নয়, মূলত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অধিনায়ক হিসেবে শাহিনের পারফরম্যান্সের কারণে অধিনায়ক হিসেবে বাঁহাতি এই পেসারের উপর আস্থা হারাতে শুরু করে পিসিবি।

আগের দুই মৌসুমে আফ্রিদির নেতৃত্বে পিএসএলের শিরোপা জেতে লাহোর কালান্দার্স। কিন্তু এবারের মৌসুমে একটির বেশি ম্যাচ জিততে পারেনি তারা। আসর শেষ করে পয়েন্ট তালিকার তলানিতে থেকে

মন্তব্য করুন: