শান্তর `জঘন্য` রিভিউ নিয়ে কলকাতা পুলিশের ‘জনসচেতনতা’

৩১ মার্চ ২০২৪

শান্তর `জঘন্য` রিভিউ নিয়ে কলকাতা পুলিশের ‘জনসচেতনতা’

সোশ্যাল সাইটের এই যুগে ইনবক্স বা কমেন্টবক্সে লিংক পাঠিয়ে প্রতারণার ঘটনা অহরহ ঘটছে। প্রতারক আপনাকে লোভনীয় অফার দিয়ে লিংক পাঠাবে। সেটায় ক্লিক করলেই বিপদ। আপনার ফোনের সব তথ্য পেয়ে যাবে সেই প্রতারক। এর মাধ্যমে সে আপনার সোশ্যাল অ্যাকাউন্ট তো বটেই, টাকা পয়সাও হাতিয়ে নিতে পারে। তাই জনগনকে সচেতন করতে এবার নাজমুল হোসেন শান্তকে ব্যবহার করল কলকাতা পুলিশ।

বাংলাদেশের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত শ্রীলঙ্কার বিপক্ষে চলতি চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে এক কাণ্ড করেছিলেন। তাইজুল ইসলামের বল লঙ্কান ব্যাটার কুশল মেন্ডিসের মাঝব্যাটে লাগলেও শান্ত হাত তুলে এলবিডাব্লিউয়ের আবেদন করেন। স্বাভাবিকভাবেই ফিল্ড আম্পায়ার রড টাকার সাড়া দেননি। স্লিপে দাঁড়ানো শান্ত যেন থামার পাত্র নন। তিনি সতীর্থদের জিজ্ঞাসাবাদ শুরু করেন, রিভিউ নেবেন কিনা।

বোলার তাইজুল ইসলামকে দেখে দ্বিধাগ্রস্ত মনে হচ্ছিল। তিনি কিছু বলেননি। উইকেটকিপার লিটন দাসও সাড়া দেননি। এরপরই হঠাৎ রিভিউ নিয়ে বসেন শান্ত। তার এই কাণ্ড দেখে হতবাক হয়ে যান ধারাভাষ্যকার থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা। টিভি রিপ্লেতে দেখা যায়, বল মেন্ডিসের ব্যাটে লেগেছে। পা ছিল বেশ দূরে। আল্ট্রএজ দেখারও প্রয়োজন হয়নি। গতকাল দিনের খেলা শেষে টাইগারদের পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস এই রিভিউকে 'জঘন্য' আখ্যা দিয়েছিলেন।

শান্তর এই রিভিউ নিয়ে হাসাহাসির মাঝে মিম বানিয়েছে কলকাতা পুলিশ। তাদের ভেরিফায়েড ফেসবুক পেইজে পোস্ট করা সেই মিমে দেখানো হয়েছে শান্ত রিভিউয়ের ইঙ্গিত করছেন। আরেকটি ছবিতে দেখা যাচ্ছে বল মেন্ডিসের ব্যাটে লাগার দৃশ্য। প্রথম ছবির পাশে লেখা- লোভনীয় লিংকে ক্লিক করার আগে। দ্বিতীয় ছবির পাশে লেখা পরে…’। নাজমুল হোসেন শান্ত যে আগুপিছু না ভেবে রিভিউয়ের লোভে পড়ে ধরা খেয়েছেন, সেটাই জনগনকে বোঝাতে চেয়েছে কলকাতা পুলিশ।

মন্তব্য করুন: