আলোর মুখ দেখতে যাচ্ছে ‘বিসিবি টিভি’

৩১ মার্চ ২০২৪

আলোর মুখ দেখতে যাচ্ছে ‘বিসিবি টিভি’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিজস্ব চ্যানেল বিসিবি টিভি নিয়ে গত এক বছর ধরেই আলোচনা চলছিল। তবে বাস্তবায়ন আর হচ্ছিল না। রোববার বোর্ডের চলতি বছরের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সেই জট খোলার ইঙ্গিত মিলেছে। বিসিবির টিভিসহ আর্থিক কার্যক্রম পরিচালনার সুবিধার্থে গঠনতন্ত্রে আনা হয়েছে দুটি সংশোধনী।

এজিএম শেষে যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন এ বিষয়ে বলেন, বাংলাদেশের খেলা দেখানোর জন্য যাদের সঙ্গে চুক্তি থাকে তারা তো একসঙ্গে একাধিক খেলা দেখাতে পারেন না। কাজেই আমাদের যখন একসঙ্গে একাধিক খেলা থাকে তখন সমস্যা হয়। আমরা তো সব খেলাই দর্শককে দেখাতে চাই। এ কারণেই বিসিবি টিভির কথা ভেবেছি। টি-স্পোর্টস যখন বাংলাদেশ পুরুষ দলের ম্যাচ দেখায়, তখন আমরা বিসিবি টিভিতে নারী দলের ম্যাচ থাকলে দেখাতে পারব। আমরা বাংলাদেশ-এ দল, অনূর্ধ্ব-১৯ দল, ঘরোয়া ক্রিকেটনানা কিছু দেখাতে সক্ষম হবো। আমরা ঘরোয়া ক্রিকেটও টিভিতে দেখাবো।

তিনি আরও বলেন, আমি সবার সাথে কথা বলে দেখেছি, ঘরোয়া ক্রিকেট টিভিতে দেখানো হলে এতে ক্রিকেটের মান উন্নত হবে। উৎসাহ, উদ্দীপনা, আগ্রহ আরো বেড়ে যাবে। কারণ যারা খেলবে তারা পরিবার পরিজন বন্ধু বান্ধবকে বলবে, আজ আমার খেলা আছে দেখিস। এছাড়া আম্পায়ারিংয়ের মান নিয়ে মানুষ কথা বলে। এখন মানুষ এসব নিজের চোখেই দেখতে পারবে। এটাই টিভি করার মূল উদ্দেশ্য। আমাদের অন্যদের সঙ্গে চুক্তি থাকবে, কারণ ওখান থেকে তো আমরা পয়সা পাব। আর নিজেদের খেলাগুলো দেখানোর জন্য থাকবে বিসিবি টিভি।

তবে, এই নতুন চ্যানেলটি স্যাটেলাইট না আইপি টিভি হবে- সে ব্যাপারে এজিএম থেকে কোনো সিদ্ধান্ত আসেনি। আপাতত গঠনতন্ত্রে সংশোধনী এসেছে, পরে টিভি পরিচালনার ব্যাপারে মূল পরিকল্পনা আসবে বলেই জানিয়েছেন বোর্ডপ্রধান।

মন্তব্য করুন: