বানোয়াট বিবৃতি দেওয়ায় পিসিবির ওপর ক্ষুব্ধ শাহিন

১ এপ্রিল ২০২৪

বানোয়াট বিবৃতি দেওয়ায় পিসিবির ওপর ক্ষুব্ধ শাহিন

শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে দিয়ে বাবর আজমকে টি-টুয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করার পর পাকিস্তান ক্রিকেটে নতুন নাটক শুরু হয়েছে। নতুন অধিনায়ককে নাম ঘোষণা করার পর তাদের ওয়েবসাইটে সদ্য বিদায়ী অধিনায়কের নাম দিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এরকম কোনো বিবৃতিই নাকি দেননি শাহিন। উল্টো নিজের নামে এরকম বানোয়াট বিবৃতি দেওয়ায় বোর্ডের ওপর বেজায় চটেছেন বাঁহাতি এই পেসার।

রোববার সাদা বলের ক্রিকেটের অধিনায়ক হিসেবে আবার বাবরকে নিয়োগ দেয় পিসিবি। এই বিষয়ে পিসিবির দেওয়া আনুষ্ঠানিক বিবৃতিতে নতুন অধিনায়ককে সব ধরনের সহযোগিতা করার কথা জানান শাহিন। আরও বলেন পাকিস্তানকে নেতৃত্ব দেওয়াটা তার জন্য ছিল বেশ সম্মানের।

“পাকিস্তান জাতীয় দলের অধিনায়কত্ব করতে পারাটা চূড়ান্ত সম্মানের ব্যাপার। সব সময়ই এ স্মৃতি ও সুযোগ লালন করে যাব। দলের খেলোয়াড় হিসেবে অধিনায়ক বাবর আজমকে সমর্থন জানানো আমাদের কর্তব্য। আমি তার নেতৃত্বে খেলেছি এবং তার প্রতি আমার শুধুই শ্রদ্ধা রয়েছে। মাঠ এবং মাঠের বাইরে আমি তাকে সহযোগিতা করার চেষ্টা করব। আমরা সবাই এক। আমাদের লক্ষ্যও একটাই, পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানো।”

তবে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, শাহিনের সঙ্গে কোনো কথা না বলেই এমন বিবৃতি প্রকাশ করেছে পিসিবি, যেখানে তিনি কোনো কথাই বলেননি। আর এই ঘটনায় বোর্ডের ওপর বেশ ক্ষুব্ধ সদ্য বিদায়ী এই অধিনায়ক। এই ঘটনায় পাল্টা আরেকটি বিবৃতি দেওয়ার প্রস্তুতিও নেন শাহিন। তবে জরুরি ভিত্তিতে আফ্রিদির সঙ্গে কথা বলে তাকে থামায় পিসিবি।

ক্রিকইনফোর মতে, শাহিনকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার ব্যাপারে তাকে পরিষ্কারভাবে কিছুই জানায়নি পিসিবি। এমনকি তার সঙ্গে পুরো বিষয়টি নিয়ে আলোচনা না করেই তাকে সরিয়ে দেওয়ায় হতাশ ২৩ বছর বয়সী এই পেসার। নতুন দায়িত্ব পাওয়ার পর তার অধীনে কেবল একটিই সিরিজ খেলে পাকিস্তান।

অন্যদিকে, বাবর ও শাহিনের মধ্যে সম্পর্ক বেশ ভালো হলেও এই ঘটনায় দেশটির দুই তারকা ক্রিকেটারের মধ্যে সম্পর্কের টানাপোড়েন দেখা দিতে পারেও বলে মনে করছেন অনেকেই। তবে শাহিন যে পাকিস্তান টি-টুয়েন্টি দলের অধিনায়ক আর থাকছেন না এই বিষয়ে গত রোববার ইঙ্গিত দিয়েছিলেন বোর্ড চেয়ারম্যান মহসিন নাকভি।

মন্তব্য করুন: