বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

সাতে নেমে গেল বাংলাদেশ, শ্রীলঙ্কা উঠল চার নম্বরে

৩ এপ্রিল ২০২৪

সাতে নেমে গেল বাংলাদেশ, শ্রীলঙ্কা উঠল চার নম্বরে

দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বড় লাফ দিয়েছে শ্রীলঙ্কা। তারা উঠে এসেছে পয়েন্ট টেবিলের চার নম্বরে। অন্যদিকে চার নম্বর থেকে বাংলাদেশ নেমে গেছে সাতে। অবশ্য সপ্তম স্থানে বাংলাদেশের সঙ্গী দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের বিপক্ষে সিলেট টেস্টে ৩২৮ রানে জয়ের পর চট্টগ্রামে ১৯২ রানের জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। এই সিরিজের আগে শ্রীলঙ্কার পয়েন্ট ছিল শূন্য। টানা দুই জয়ে তাদের পয়েন্ট এখন ৫০ শতাংশ। অন্যদিকে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করায় বাংলাদেশের পয়েন্ট ছিল ৫০ শতাংশ। শ্রীলঙ্কার কাছে ধোলাই হওয়ার পর পয়েন্ট কমে এসেছে ২৫ শতাংশে। সেইসঙ্গে চার নম্বর থেকে নাজমুলরা নেমে গেছেন সাত নম্বরে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ভারত। ৯ ম্যাচে ৬ জয় এবং ২ পরাজয়ে তাদের পয়েন্ট ৬৮.৫১ শতাংশ। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ৬২.৫০ শতাংশ। ১২ ম্যাচে তাদের জয় ৮টি, পরাজয় তিনটিতে। ৬ ম্যাচে ৩টি করে জয়-পরাজয়ে ৫০ শতাংশ পয়েন্ট নিয়ে তিনে নিউ জিল্যান্ড। ৫ ম্যাচে ২ জয় আর ৩ পরাজয়ে ৩৬.৬৬ শতাংশ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার পেছনে পড়ে গেছে পাঁচে থাকা পাকিস্তান।

মন্তব্য করুন: