`ফিক্সার` আমিরকে কখনো ক্ষমা করবেন না রমিজ রাজা

৬ এপ্রিল ২০২৪

`ফিক্সার` আমিরকে কখনো ক্ষমা করবেন না রমিজ রাজা

পাকিস্তান ক্রিকেটে অসংখ্য নাটকের মাঝে একটি হলো মোহাম্মদ আমিরের অবসর ভেঙে ফেরার গুঞ্জন। সম্প্রতি অবসর ভেঙে জাতীয় দলে ফেরার ঘোষণা দিয়েছেন আমির এবং ইমাদ ওয়াসিম। দুজনের মাঝে ইমাদকে নিয়ে আপত্তি না থাকলেও পেস তারকা আমিরকে নিয়ে ঘোরতর আপত্তি পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজার। একজন সাজাপ্রাপ্ত ম্যাচ ফিক্সারকে তিনি আর জাতীয় দলে দেখতে চান না।

 ২০২০ সালের ডিসেম্বরে তখনকার টিম ম্যানেজমেন্টের ওপর মানসিক নির্যাতনের অভিযোগ এনে অবসরের ঘোষণা দিয়েছিলেন আমির। তার এবং ইমাদের জাতীয় দলে ফেরার ব্যাপারে রমিজ বলেন, ইমাদের ব্যাপারে আমার কোনো সমস্যা নেই। সে পিএসএলে খুবই ভালো করেছে। সে বুদ্ধিমান এবং প্রতিভাবান। আমিরের ব্যাপারে আমার মতামত একদম পরিষ্কার। ওর জন্য আমার সহানুভূতি আছে, কিন্তু ক্ষমা নেই। আল্লাহ না করুক, আমার ছেলেও যদি এ ধরনের কাজে জড়ায়, তাকে আমি মেনে নেব না।

অবসর ভাঙার ঘোষণা দেওয়ার পর ইমাদ এবং আমিরকে পাকিস্তান দলের ফিটনেস ক্যাম্পে ডাকা হয়েছে। আসন্ন নিউ জিল্যান্ড সিরিজে ইমাদের সুযোগ পাওয়া প্রায় নিশ্চিত। আমিরও ফিটনেস পরীক্ষায় পাস করলে সুযোগ পেতে পারেন বলে শোনা যাচ্ছে। কিন্তু কোনোভাবেই আমিরকে জাতীয় দলের ধারেকাছে দেখতে চান না রমিজ রাজা।

২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং করে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ছিলেন আমির। বেশ কয়েক মাস কারাগারে কাটাতে হয়েছিল। ওই ঘটনায় সালমান বাট এবং মোহাম্মদ আসিফেরও সাজা হয়েছিল। নিজ দেশের এই কলঙ্কিত ক্রিকেটারদের জন্য অন্যান্য দেশে মাথা হেট হয় বলেও মন্তব্য করেন সাবেক পিসিবি চেয়ারম্যান তথা জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ।

আমার মনে পড়ে এই খেলোয়াড়েরা যখন ফিক্সিং করেছিল, আমি তখন লর্ডসে ধারাভাষ্য দিচ্ছি। তাদের পরিচয়ের কারণে মানুষ আমাকে নিয়ে নানারকম কটাক্ষ করতে শুরু করল। পরের এক বছর গণমাধ্যমেও আমরা যে পরিমাণ সমালোচিত হয়েছি, আমি সেটা কখনোই ভুলব না।

মন্তব্য করুন: