পাকিস্তানের হয়ে খেলতে বাধা নেই আমিরাতের ক্রিকেটার উসমানের

৮ এপ্রিল ২০২৪

পাকিস্তানের হয়ে খেলতে বাধা নেই আমিরাতের ক্রিকেটার উসমানের

চুক্তি ভঙ্গ করে পাকিস্তান দলের ক্যাম্পে যোগ দেওয়ায় উসমান খানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল সংযুক্ত আরব আমিরাত। তখন থেকেই পাকিস্তানি বংশোদ্ভূত আরব আমিরাতের এই ক্রিকেটারের ভবিষ্যৎ নিয়ে কিছুটা অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি জানিয়েছেন, পাকিস্তান জাতীয় দলের বিবেচনায় আছেন উসমান।

পিএসএলের এবারের আসরে আরব আমিরাতের ক্রিকেটার হিসেবে নাম লেখান উসমান। মুলতান সুলতান্সের হয়ে ৭ ম্যাচে মাঠে নেমে করেন আসরের দ্বিতীয় সর্বোচ্চ ৪৩০ রান। আসরের ৪ সেঞ্চুরির ২টিই আসে তার ব্যাট থেকে। তার এই পারফরম্যান্স দেখে তাকে জাতীয় দলের ক্যাম্পে ডাকে পিসিবি। সেই ডাকে সাড়া দেওয়ায় ২৮ বছর বয়সী উসমানকে দেশটির ক্রিকেট থেকে নিষিদ্ধ করে আরব আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)। ফলে, ২০২৯ সাল পর্যন্ত আরব আমিরাতের কোনো ক্রিকেট কার্যক্রমে অংশ নিতে পারবেন না তিনি।

নিজ দেশ পাকিস্তানের হয়েই আন্তর্জাতিক ক্রিকেটে উসমান খেলতে পারবেন জানিয়ে সোমবার লাহোরে সাংবাদিকদের পিসিবি চেয়ারম্যান বলেন, “(উসমান) খানের পাকিস্তানের হয়ে খেলতে বাধা নেই এবং সে খেলবে (জাতীয় দলের হয়ে)।”

আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য এক সময় জন্মস্থান পাকিস্তানের করাচি ছেড়ে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমান উসমান। তবে দেশটির হয়ে খেলার যোগ্যতা অর্জন করার শর্ত হলো তিন বছর দেশটিতে থাকতে হবে এবং সেখানে ক্রিকেট খেলতে হবে। সেই শর্ত পূরণ থেকে ১৪ মাস দূরে ছিলেন তিনি।

মন্তব্য করুন: