পাকিস্তানের টি-টুয়েন্টি দলে মোহাম্মদ আমির

৯ এপ্রিল ২০২৪

পাকিস্তানের টি-টুয়েন্টি দলে মোহাম্মদ আমির

সব জল্পনার অবসান ঘটিয়ে ফের পাকিস্তানের জাতীয় দলে ফিরলেন সাড়ে তিন বছর আগে অবসর ঘোষণা করা মোহাম্মদ আমির। নিউ জিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজের দল ফেরানো হয়েছে এই পেসারকে। মঙ্গলবার ঘোষিত ১৭ সদস্যের দলে অবসর ভেঙে ফেরা ইমাদ ওয়াসিমও আছেন।

৩২ বছর বয়সী আমির পাকিস্তানের হয়ে সবশেষ খেলেছিলেন ২০২০ সালের আগস্টে। ওই বছরের ডিসেম্বরে পিসিবি কর্মকর্তা ও টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে মানসিক অত্যাচার চালানোর অভিযোগ তুলে তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। তখনকার পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাও চাইতেন না ফিক্সিংয়ে দণ্ডপ্রাপ্ত আমির জাতীয় দলে খেলুক। রমিজ এখন পর্যন্ত একই অবস্থানে আছেন।

তবে পাকিস্তানের রাজনৈতিক পট পরিবর্তনের সঙ্গে রমিজকেও সরে যেতে হয় পিসিবি থেকে। এরপর বেশ কয়েকবার আমিরের অবসর ভাঙার গুঞ্জন শোনা গিয়েছিল। অবশেষে তা সত্যি হলো। গত মাসে আমির নিজেই জানান, জাতীয় দলে ডাকা হলে তিনি খেলতে প্রস্তুত। গত ডিসেম্বরে অবসর নেওয়া ইমাদ ওয়াসিমও আমিরের এক দিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন্

নিউ জিল্যান্ড সিরিজের পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসামা মির, উসমান খান ও জামান খান।

মন্তব্য করুন: