চূড়ান্ত হলো ২০২৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ৮ ভেন্যু

১২ এপ্রিল ২০২৪

চূড়ান্ত হলো ২০২৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ৮ ভেন্যু

২০২৭ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক হিসেবে আগেই দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে নামিবিয়ার নাম ঘোষণা করেছিল আইসিসিএবার আসর শুরুর সাড়ে তিন বছরেরও বেশি সময় বাকি থাকতেই সহ-আয়োজক দক্ষিণ আফ্রিকার ৮টি ভেন্যু চূড়ান্ত করে ফেলেছে দেশটির ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করে দেশটির সংবাদ মাধ্যম নিউজ ২৪। দক্ষিণ আফ্রিকায় আইসিসির স্বীকৃতপ্রাপ্ত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সংখ্যা ১১টি। সেখান থেকে বেনোনি, পচেফস্ট্রম ও কিম্বার্লির ডায়মন্ড ওভালকে বাদ দিয়ে ভেন্যুগুলোকে চূড়ান্ত করা হয়েছে।  

চূড়ান্ত করা ভেন্যুগুলোর মধ্যে রয়েছে – জোহানেসবার্গের দ্য ওয়ান্ডারার্স, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক এবং ডারবানের কিংসমিড এছাড়া বাকি স্টেডিয়ামগুলো হলো – কাবেঘার (সাবেক পোর্ট এলিজাবেথ) সেন্ট জর্জ পার্ক, পার্লের বোলান্ড পার্ক, কেপ টাউনের নিউল্যান্ডস, ব্লুমফন্টেনের দ্য ম্যানগং ওভাল এবং ইস্ট লন্ডনের বাফেলো পার্ক

ভেন্যু নির্ধারণ করার ক্ষেত্রে বিমানবন্দর থেকে স্টেডিয়ামে যাতায়াত ব্যবস্থা এবং কাছাকাছি জায়গায় হোটেলের কথা বিবেচনা করা হয়েছে বলে জানান সিএসএর প্রধান নির্বাহী ফোলেৎসি মোসেকি

২০২৭ সালের অক্টোবর ও নভেম্বরে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ১৪তম আসর। ভারতে অনুষ্ঠিত ২০২৩ বিশ্বকাপ ১০ দলের হলেও আগামী আসরে অংশ নেবে ১৪টি দল। টুর্নামেন্টের তিন আয়োজক দেশের মধ্যে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সরাসরি মূল পর্বে খেলবে। অন্যদিকে, মূল পর্বে অংশ নিতে আরেক আয়োজক নামিবিয়াকে আফ্রিকা অঞ্চলের বাছাই পর্ব পার করে আসতে হবে।

মন্তব্য করুন: