আপাতত আইপিএল থেকে সরে দাঁড়ালেন ম্যাক্সওয়েল

১৬ এপ্রিল ২০২৪

আপাতত আইপিএল থেকে সরে দাঁড়ালেন ম্যাক্সওয়েল

দুর্দান্ত ছন্দে থেকে এবারের আইপিএল শুরু করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু আসর শুরু হতেই একদমই যেন খুঁজে পাওয়া যাচ্ছিল না অস্ট্রেলিয়ার এই তারকা অল-রাউন্ডারকে। ব্যাট হাতে তার লাগাতার ব্যর্থতার প্রভাব পড়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পারফরম্যান্সেও। ছিলেন না সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে শুরুর একাদশেও। তবে ম্যাচে শেষে ম্যাক্সওয়েল জানিয়েছেন, তিনি নিজেই দলকে বলেছেন তার বদলে অন্য কাউকে নিতে।

চলতি আসরে খেলা ছয় ম্যাচে একদমই নিষ্প্রভ ছিলেন ম্যাক্সওয়েল। বল হাতে ৪ উইকেট নিলেও ব্যাট হাতে একদমই ব্যর্থ তিনি। বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য পরিচিত এই ব্যাটার এখন পর্যন্ত সংগ্রহ স্রেফ ৩২ রান। এর মধ্যে এক ম্যাচেই করেন ১৯ বলে ২৮ রান। পাঁচ বলের বেশি খেলেন কেবল ওই ম্যাচেই। ছয় ইনিংসের মধ্যে তিনবারই আউট হন শূন্য রানে।

সোমবার মৌসুমের সপ্তম ম্যাচে বেঙ্গালুরুর ষষ্ঠ হারের পর ইএসপিএন ক্রিকইনফোর এক অনুষ্ঠানে ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার জানান, শারীরিক ও মানসিকভাবে চাঙা হতে আপাতত টুর্নামেন্ট থেকে বিরতি নিচ্ছেন তিনি।

“ব্যক্তিগতভাবে আমার জন্য সিদ্ধান্তটি ছিল বেশ সহজ। গত ম্যাচের পর ফাফ (বেঙ্গালুরু অধিনায়ক) ও কোচদের কাছে গিয়ে বলেছি যে, আমার বদলে অন্য কাউকে খেলানোর সময় হয়েছে। আগেও আমি এই পরিস্থিতিতে ছিলাম, যেখানে ম্যাচের পর ম্যাচ খেলে গেছি এবং নিজেকে আরও আঁধারে ডুবিয়ে দিয়েছি। আমার মনে হয়েছে, নিজেকে শারীরিক ও মানসিকভাবে একটু বিরতি দেওয়ার উপযুক্ত সময় এখনই, শরীরটাকে যেন ঠিকঠাক করতে পারি।”

মূলত বেঙ্গালুরু টিম ম্যানেজমেন্ট তাকে যে প্রত্যাশা নিয়ে দলে নিয়েছে তা পূরণ করতে পারছেন না অনুভব করেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান ম্যাক্সওয়েল। আসরের পরবর্তী সময়ে তাকে প্রয়োজন পড়লে নিজের সেরাটা দিয়ে ফিরে আসার প্রত্যাশা করেন তিনি।

পাওয়ার প্লের ঠিক পরই বড় একটি ঘাটতির জায়গা দেখা দিয়েছে আমাদের দলে। গত দুই মৌসুমে আমার শক্তির জায়গা ছিল এটিই। কিন্তু আমার মনে হয়েছে, এবার এখানে ব্যাট হাতে ইতিবাচক অবদান রাখতে পারছি না। দলের যা ফলাফল, পয়েন্ট তালিকায় যে অবস্থান আমাদের, আমার মনে হয়েছে, অন্য কাউকে সুযোগ দেওয়ার সময় এখনই এবং আশা করি, সে জায়গাটা নিজের করে নিতে পারবে।”

টুর্নামেন্টের কোনো একটা পর্যায়ে যদি প্রয়োজন পড়ে আমাকে, আশা করি দারুণ মানসিক ও শারীরিক অবস্থা নিয়ে ফিরতে পারব, তখনও প্রভাব রাখার মতো কিছু করতে পারব।”

এই টুর্নামেন্টের আগে টি-টুয়েন্টিতে অসাধারণ ফর্মে ছিলেন ম্যাক্সওয়েল। নভেম্বর থেকে চলতি আসরের আগ পর্যন্ত ১৭ ম্যাচে ৪২ দশমিক ৪৬ গড় এবং ১৮৫ দশমিক ৮৫ স্ট্রাইক-রেটে ৫৫২ রান করেন আক্রমণাত্মক এই ব্যাটার।

মন্তব্য করুন: