দল হারছে, রান বাড়ছে, বাড়ছে কোহলির হতাশা

১৬ এপ্রিল ২০২৪

দল হারছে, রান বাড়ছে, বাড়ছে কোহলির হতাশা

চলতি আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩৬১ রান করে ফেলেছেন বিরাট কোহলি। অথচ, তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অবস্থা করুণ। ৭ ম্যাচে জয় মাত্র একটি। পয়েন্ট টেবিলের তলানিতে স্থান হয়েছে। তাই হয়তো মাঠে প্রায়ই অধৈর্য্য হতে দেখা যাচ্ছে কিং কোহলিকে। তার রান যত বাড়ছে, ততই যেন বাড়ছে কোহলির বিরক্তি, রাগ আর হতাশা।

গত সোমবার রান উৎসবের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে গেছে বেঙ্গালুরু। মাঠে কোহলির মুখ দেখে মনে হচ্ছিল, দলের ওপর তিনি ভীষণ বিরক্ত। টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠানোই কি ভুল ছিল? ট্রাভিস হেডের আগ্রাসী সেঞ্চুরিতে হায়দরাবাদ ২৮৭ রান তোলে। বেঙ্গালুরুর কোনো বোলারই রান আটকাতে পারেননি। হতাশ মুখে দাঁড়িয়ে থাকতে দেখা যায় কোহলিকে। 

পাহাড়সম রান তাড়ায় নেমে ব্যাট হাতে ঝড় তোলেন কোহলি। ২০ বলে ৪২ রানের ইনিংস খেলেন ২১০ স্ট্রাইকরেটে। অথচ এই সেদিনই আইপিএলের ইতিহাসে মন্থরতম সেঞ্চুরি করায় তাকে বিদ্রূপ হজম করতে হয়েছিল। যে যতই বিদ্রূপ করুক, বেঙ্গালুরুর হয়ে তো কোহলিকেই বারবার হাল ধরতে হয়। তারকাবহুল দলটি তার ওপরেই ভরসা রাখে। সোমবার অবশ্য দিনেশ কার্তিক ৩৫ বলে ৮৩ আর ডুপ্লেসিস ২৮ বলে ৬২ রান করে চেষ্টা করেছিলেন। কিন্তু দল জেতেনি।

উড়ন্ত শুরুর পর আউট হতেই কোহলিকে বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। নিজের ব্যাটে ঘুষি মারেন। কোহলি ভালো করেই জানেন, তার আউট হওয়া মানেই জয়ের আশা শেষ। তাই আউট হয়ে ফেরার সময় বার বার বিরক্তি প্রকাশ করতে দেখা যায় তাকে। ব্যক্তিগত রেকর্ড ছাপিয়ে কোহলি চান দলের জয়। তিনি জিততে চান। বেঙ্গালুরু তো সেই জয়ের দেখাই পাচ্ছে না।

মন্তব্য করুন: