বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের বিশ্বকাপজয়ী মুশতাক

১৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের বিশ্বকাপজয়ী মুশতাক

রঙ্গনা হেরাথ চলে যাওয়ার পর বাংলাদেশ জাতীয় দলের স্পিন কোচের জায়গাটি ফাঁকাই ছিল। এবার পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের সদস্য সাবেক লেগ স্পিনার মুশতাক আহমেদকে এই পদে নিয়োগ দিল বিসিবি। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির পক্ষ থেকে খবরটি নিশ্চিত করা হয়েছে।

৫৩ বছর বয়সী মুশতাক চলতি মাসের শেষদিকে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হবেন। আগামী মে মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ হবে তার প্রথম মিশন। তবে এখনই লম্বা মেয়াদে নিযুক্ত হচ্ছেন না মুশতাক। তার সঙ্গে আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করা হয়েছে।

পাকিস্তানের জার্সিতে ৫২ টেস্ট ও ১৪৪ ওয়ানডে খেলা মুশতাক ১৯৯২ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করার বিশাল অভিজ্ঞতা আছে তার। ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ডের, ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের ও ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তানের স্পিন কোচ ছিলেন। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত পাকিস্তানের বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ দলের কোচ হওয়ার প্রতিক্রিয়ায় মুশতাক বলেছেন, একজন স্পিন বোলিং কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের অংশ হওয়া আমার জন্য অনেক সম্মানের। আমি এই ভূমিকা পালনের জন্য প্রতীক্ষায় আছি এবং খেলোয়াড়দের মধ্যে আমার অভিজ্ঞতা ছড়িয়ে দিতে চাই। কারণ তাদেরকে সহজেই শেখানো যায়।

টাইগারদের প্রশংসায় তিনি আরও বলেছেন, আমি সব সময় বিশ্বাস করি যে, বাংলাদেশ সবচেয়ে বিপজ্জনক দলগুলোর মধ্যে একটি। তারা যে কাউকে হারাতে পারে। কারণ তাদের সামর্থ্য, সম্পদ ও প্রতিভা আছে। আমি তাদের মধ্যে সেই বিশ্বাস স্থাপন করার চেষ্টা করব। এই দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি খুবই রোমাঞ্চিত।

মন্তব্য করুন: