অবসর ভেঙে টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলবেন সুনিল নারাইন?

১৭ এপ্রিল ২০২৪

অবসর ভেঙে টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলবেন সুনিল নারাইন?

জাতীয় দলের হয়ে ২০১৬ সালে সবশেষ ওয়ানডে খেলেছেন। সবশেষ আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলেছেন ২০১৯ সালে। এর পেছনে তার বোলিং অ্যাকশন নিয়ে তৈরি হওয়া সংশয় বড় কারণ। আন্তর্জাতিক ক্রিকেটে খেললে নিশ্চিতভাবেই আবারও তার আ্যাকশন নিয়ে কাঁটাছেড়া করা হবে।  সবকিছুর পরও নতুন করে প্রশ্ন উঠেছে, সুনিল নারাইন কি আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলবেন?

বিশ্বকাপের বাকি আর দেড় মাস। মঙ্গলবারের আগ পর্যন্তও সুনিল নারাইনকে নিয়ে এতটা আলোচনা ছিল না। কিন্তু গত রাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৫৬ বলে ১০৯ রানের ইনিংস খেলে আলোচনায় এসেছেন। চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিনি নিয়মিত ওপেন করছেন। ৬ ইনিংসে ২৭৬ রান করে এখনও পর্যন্ত আসরের তৃতীয় সর্বোচ্চ রান স্কোরার তিনি। ব্যাটিং গড় ৪৬, স্ট্রাইক রেট ১৮৭! বল হাতেও ওভারপ্রতি সাতের কম রান দিয়ে শিকার ৭ উইকেট। তাহলে বিশ্বকাপে কেন নয়?

গত নভেম্বরে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন নারাইন। তবু মঙ্গলবার ইনিংস বিরতির সময় ডাগ-আউটে ৩৬ ছুঁই ছুঁই বয়সী নারাইনকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারে তার অবস্থান জানতে চাওয়া হলে তিনি বলেন, (অবস্থান) যেমন থাকার, এখনও তেমনই আছে। তবে দেখা যাক, ভবিষ্যতে কী হয়

নারাইনের কথায় আভাস পাওয়া যায়, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারটা একেবারে উড়িয়ে দেননি। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি অধিনায়ক রভম্যান পাওয়েলও তাকে ফেরানোর চেষ্টা করে যাচ্ছেন। মঙ্গলবার ম্যাচ শেষে পাওয়েল বলেছেন, গত ১২ মাস ধরে আমি সুনিলের কানের কাছে গুনগুন করেই যাচ্ছি। তবে সে কারও কথা কানে তুলছে না। পোলার্ড, ব্রাভো, পুরান- ওর ঘনিষ্ঠ সবাইকে দিয়ে চেষ্টা করে যাচ্ছি, কিন্তু মানছে না সে। আশা করি, দল নির্বাচনের আগে কেউ তাকে রাজি করাতে পারবে।

মন্তব্য করুন: