`মুস্তাফিজের শেখার কিছু নেই, ওর থেকে আইপিএলের অন্যরা শিখবে`

১৭ এপ্রিল ২০২৪

`মুস্তাফিজের শেখার কিছু নেই, ওর থেকে আইপিএলের অন্যরা শিখবে`

ফর্মহীনতায় ভূগে জাতীয় দলে জায়গা নড়বড়ে হয়ে গিয়েছিল মুস্তাফিজুর রহমানের। সেই মুস্তাফিজই আইপিএলে গিয়ে নিজেকে ফিরে পেয়েছেন। চেন্নাই সুপার কিংসের জার্সিতে নিয়মিতই তাকে একাদশে দেখা যাচ্ছে। কিন্তু ২ মে তাকে দেশে ফিরতে হবে জিম্বাবুয়ে সিরিজ খেলতে। জিম্বাবুয়ে সিরিজের জন্য মুস্তাফিজকে ফেরানো ঠিক হবে কিনা- তা নিয়ে চলছে বিতর্ক।

এখন পর্যন্ত আইপিএলে ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে পার্পল ক্যাপ পুনরুদ্ধারের দৌড়ে আছেন মুস্তাফিজ। চেন্নাই কর্তৃপক্ষের অনুরোধে তার ছুটি একদিন বাড়িয়ে ১ মে পর্যন্ত করেছে বিসিবি। সে হিসেবে পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচটি খেলে দেশে ফিরবেন তিনি। আগামী ৩ মে মাঠে গড়াবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে মুস্তাফিজকে শুরু থেকেই খেলাতে চায় টিম ম্যানেজমেন্ট। বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। ফাইল ছবি

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল না খেলে দুর্বলতম জিম্বাবুয়ের বিপক্ষে খেলাটা কতটা সঠিক সিদ্ধান্ত- তা নিয়ে বোর্ড কর্মকর্তাদেরই ভিন্নমত আছে। বোর্ডের অন্যতম পরিচালক আকরাম খান তো প্রকাশ্যেই বলেছেন, জিম্বাবুয়ে সিরিজ না খেলিয়ে মুস্তাফিজকে আইপিএলে খেলানো উচিত। তবে আকরামের সঙ্গে একমত নন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

বুধবার মিরপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, মুস্তাফিজের আইপিএল খেলে শেখার কিছু নেই। তার শেখার প্রক্রিয়া শেষ হয়ে গেছে। বরং মুস্তাফিজের থেকেই শিখতে পারে আইপিএলের অন্যান্য খেলোয়াড়েরা। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না। মুস্তাফিজের থেকে শিখে অন্যদের লাভ হবে।

মুস্তাফিজকে শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য ফেরানো হচ্ছে না বলেও জানালেন জালাল ইউনুস, "আমাদের চিন্তার বিষয় হলো মুস্তাফিজের ফিটনেস। তারা চাইবে তার থেকে ১০০% নেওয়ার জন্য। তার ফিটনেস নিয়ে তাদের মাথাব্যথা নেই, আমাদের আছে। মুস্তাফিজকে ফেরত আনার কারণ শুধু জিম্বাবুয়ে সিরিজ না, এখানে আনলে আমরা ওয়ার্কলোড দিয়েই ওকে প্ল্যান দেব। কিন্তু আইপিএলে থাকলে সেই প্ল্যান হবে না। ২০২১ সালে দুজন খেলোয়াড় আইপিএল খেলে বিশ্বকাপে যোগ দিয়েছিল। তারা বলেছে তারা ক্লান্ত ছিল। আমরা ঐ পরিস্থিতি তৈরি করতে চাই না।"

মন্তব্য করুন: